Kolkata Metro: শুক্রবার থেকে শহরে অতিরিক্ত মেট্রো, কমল সময়ের ব্যবধান

কত মিনিট অন্তর মিলবে পরিযেবা?

Updated By: Aug 11, 2021, 03:43 PM IST
Kolkata Metro: শুক্রবার থেকে শহরে অতিরিক্ত মেট্রো, কমল সময়ের ব্যবধান

নিজস্ব প্রতিবেদন: বিধিনিষেধের কড়াকড়ি নেই। খুলে গিয়েছে সরকারি-বেসরকারি অফিস। ভিড় বাড়ছে যাত্রীদেরও। শহরে মেট্রো সংখ্যা এবার বাড়ানোর সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। ২২০টি নয়, সোম থেকে শুক্র অর্থাত্‍ কাজের দিনগুলিতে চলবে ২২৮টি ট্রেন। যাত্রীদের সুবিধার জন্য দুটি মেট্রোর সময়ের ব্যবধানও কমানো হল।

কোভিড বিধি মেনে ৫০ শতাংশ যাত্রী দিয়ে মেট্রো চালানোর অনুমতি সরকার। জুলাই থেকে মেট্রোয় যাতায়াত করছেন সাধারণ যাত্রীরা। সোম থেকে শুক্র স্বাভাবিক নিয়মেই চলে মেট্রো। শনিবার শুধুমাত্র স্টাফ স্পেশাল, আর রবিবার বন্ধ থাকে পরিষেবা। এদিন বিজ্ঞপ্তি জারি মেট্রো কর্তপক্ষ জানিয়েছে,  ১৩ অগাস্ট অর্থাত্‍ শুক্রবার থেকে চলবে আরও চলবে ৮ অতিরিক্ত মেট্রো। সকাল ও বিকেলে অফিসটাইমে যাত্রীদের ভিড় সবচেয়ে বেশি থাকে। তখন দুটি মেট্রোর মধ্যে সময়ে ব্যবধান ৭ মিনিট থেকে কমিয়ে করা হল ৫ মিনিট।

আরও পড়ুন: Great Calcutta Killings-র দিন খেলা হবে দিবস, 'বদল হোক', Mamata-কে আর্জি Dhankar-এর

সোম থেকে শুক্র সকাল সাড়ে ৭টা থেকে চালু পরিষেবা। কবি সুভাষ অর্থাৎ নিউ গড়িয়া থেকে দক্ষিণেশ্বর এবং দক্ষিণেশ্বর থেকে নিউ গড়িয়া ফেরার শেষ মেট্রো ছাড়বে রাত ৮ টাতেই। শনিবারও অপরিবর্তিত রইল সময়সূচি। আপাতত কার্ড ব্যবহার করেই মেট্রোয় উঠতে হবে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.