পাল্টা প্রতিরোধে নামলেন নোনাডাঙার বাসিন্দারা

এবার পাল্টা প্রতিরোধের রাস্তায় নোনাডাঙার বাসিন্দারা। সোমবার সকালে এলাকা সাফ করতে গিয়ে বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়েন কেএমডিএ-র আধিকারিরা। পুলিস এবং কেএমডিএর আধিকারিকদের সঙ্গে এদিন এলাকার একাধিক তৃণমূল কর্মীও ছিলেন বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

Updated By: Apr 16, 2012, 02:22 PM IST

এবার পাল্টা প্রতিরোধের রাস্তায় নোনাডাঙার বাসিন্দারা। সোমবার সকালে এলাকা সাফ করতে গিয়ে বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়েন কেএমডিএ-র আধিকারিরা। পুলিস এবং কেএমডিএর আধিকারিকদের সঙ্গে এদিন এলাকার একাধিক তৃণমূল কর্মীও ছিলেন বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। তবে এরপর স্থানীয় বাসিন্দাদের প্রতিরোধের সামনে ক্ষমা চেয়ে পিছু হটতে বাধ্য হন কেএমডির আধিকারিকরা। 
অন্যদিকে উচ্ছেদের প্রতিবাদে লাগাতার অনশন ষষ্ঠদিনে পড়ল। উচ্ছেদ প্রতিরোধ কমিটির অভিযোগ, এই ছদিনেও টনক নড়েনি সরকারের। কোনওরকমের পুনর্বাসন প্রকল্পও ঘোষণা করা হয়নি। সোমবার নিজেদের মধ্যে বৈঠকের পর তাই প্রতিরোধের রাস্তাই বেছে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উচ্ছেদ প্রতিরোধ কমিটির সদস্যরা। সোমবার থেকেই ফের ঝুপড়ি পুনর্নিমানের কাজ শুরু করেছে নোনাডাঙার বাসিন্দারা।
গত ৪ এপ্রিল নোনাডাঙায় উচ্ছেদ হওয়া বস্তিবাসীদের রুবি মোড়ে বিক্ষোভ মিছিলে লাঠি চালিয়েছিল পুলিস। আহত হয়েছিলেন ১০ জন। আহতদের মধ্যে ছিলেন এক ৮ মাসের অন্তঃসত্ত্বা মহিলা।

.