নোনাডাঙার আন্দোলনকারীদের থানায় সারা রাত খেতে না দেওয়ার অভিযোগ

নোনাডাঙার আন্দোলনকারীদের লকআপে ঠিকমতো খেতে না দেওয়ার অভিযোগ উঠল পুলিসের বিরুদ্ধে। নোনাডাঙায় টিনের ঘেরাটোপ ভাঙার ঘটনায় পুলিস শনিবার ২১ জনকে আটক করে। রবিবার ধৃতরা অভিযোগ করেছেন, সারা রাত লকআপে কার্যত কিছুই খেতে দেওয়া হয়নি তাঁদের।

Updated By: Apr 29, 2012, 01:00 PM IST

নোনাডাঙার আন্দোলনকারীদের লকআপে ঠিকমতো খেতে না দেওয়ার অভিযোগ উঠল পুলিসের বিরুদ্ধে। নোনাডাঙায় টিনের ঘেরাটোপ ভাঙার ঘটনায় পুলিস শনিবার ২১ জনকে আটক করে। রবিবার ধৃতরা অভিযোগ করেছেন, সারা রাত লকআপে কার্যত কিছুই খেতে দেওয়া হয়নি তাঁদের।  নোনাডাঙায় ভাঙচুরের ঘটনায় ১২ জনকে গ্রেফতার করেছে পুলিস। আজ তাঁদের আলিপুর আদালতে তোলা হচ্ছে। ধৃতদের মধ্যে ৩ জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে।
টিন দিয়ে বিতর্কিত জমি ঘিরে ফেলাকে কেন্দ্র করে, শনিবার ফের অশান্ত হয়ে উঠে নোনাডাঙা। এদিন পুলিসের সামনেই বস্তিবাসীরা বিতর্কিত জমির টিনের ঘেরাটোপ ভাঙতে শুরু করেন। পুলিস বাধা দিতে গেলে, তাঁদের সঙ্গে ঝুপড়িবাসীদের ধস্তাধস্তি বেধে যায়। ঘটনায় ২১ জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের মধ্যে বেশিরভাগই বস্তিবাসী। এছাড়া রয়েছেন উচ্ছেদ প্রতিরোধ কমিটি এবং বিভিন্ন গণসংগঠনের প্রতিনিধিরা। উচ্ছেদ প্রতিরোধ কমিটির নেতা বাপি মণ্ডল এবং তাঁর ছেলেকেও গ্রেফতার করে পুলিস। পাশাপাশি আন্দোলনকারীদের গ্রেফতার করতে গিয়ে শিশুদেরও রেয়াত করেনি পুলিস।
গত ৮ এপ্রিলের মতো শনিবারও ১ বছর ২ মাস বয়সী একটি শিশুকে তার মায়ের সঙ্গে থানায় তুলে আনে পুলিস। এর আগে ৮ এপ্রিলও নোনাডাঙায় আন্দোলন রুখতে ৯ বছরের একটি মেয়েকে গ্রেফতার করা হয়। স্বাভাবিক ভাবেই প্রতিবাদ, আন্দোলন আটকানোর জন্য পুলিসের ব্যবস্থাপনা নিয়েই অভিযোগ উঠেছে।

.