'টাকা নেই', মেডিকেল কলেজের ইন্টার্ন-পিজিটিদের বেতন বন্ধের নোটিস

আন্দোনলকারীদের উপর চাপ বাড়াতেই কর্তৃপক্ষের এহেন সিদ্ধান্ত বলে মনে করছেন অনেকে। 

Reported By: Priyanka Dutta | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 7, 2020, 04:18 PM IST
'টাকা নেই', মেডিকেল কলেজের ইন্টার্ন-পিজিটিদের বেতন বন্ধের নোটিস
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : বেতন বন্ধের নোটিস পড়ল কলকাতা মেডিকেল কলেজে। বেতন দেওয়া হবে না মেডিকেল কলেজের ইন্টার্ন, পিজিটি-দের। এই মর্মে নোটিস টাঙাল কর্তৃপক্ষ। নোটিস ঘিরে তুমুল চাঞ্চল্য দেখা দিয়েছে। নতুন করে ক্ষোভ সঞ্চার হয়েছে আন্দোলনকারী জুনিয়র ডাক্তাদের মধ্যে। মেডিকেল কলেজ কর্তৃপক্ষের দাবি, তহবিলে টাকা নেই। টাকা এলে বেতন দেওয়া হবে। যদিও কর্তৃপক্ষের এই দাবি মানতে নারাজ আন্দোলনকারীরা। তাঁদের পাল্টা অভিযোগ, আন্দোলন বন্ধ করার জন্যই একাজ করেছে কর্তৃপক্ষ। সবমিলিয়ে এখনও পর্যন্ত দু'পক্ষই যে যার নিজের অবস্থান অটল। শুরু হয়ে গিয়েছে স্নায়ু যুদ্ধ।

প্রসঙ্গত, কোভিড হাসপাতাল হিসেবে চিহ্নিত কলকাতা মেডিকেল কলেজে অন্যান্য চিকিৎসাও শুরু হোক। এই দাবিতে ১ জুলাই থেকে আন্দোলন শুরু করেন জুনিয়র ডাক্তাররা। জরুরি বিভাগের সামনে চলছে অবস্থান বিক্ষোভ। হাসপাতালে ডাক্তারদের বিক্ষোভের জেরে চিকিৎসা পরিষেবা ব্যাহত হচ্ছে বলে অভিযোগ করেছে কর্তৃপক্ষ। গত শুক্রবার সমস্যার সমাধান করতে তাঁদের সঙ্গে কথা বলতে যান স্বাস্থ্য দফতরের ২ অধিকর্তা। কিন্তু কথা বলতে গিয়ে কলেজ অধ্যক্ষের ঘরে ঘেরাও হয়ে যান তাঁরা। 

এর জেরে ভেস্তে যায় আলোচনাও। কোনওভাবেই জুনিয়র ডাক্তারদের দাবি মানতে নারাজ স্বাস্থ্যভবন। কোভিড হাসপাতাল হিসেবে চিহ্নিত কলকাতা মেডিকেলে অন্য কোনও চিকিৎসা পরিষেবা দেওয়া যাবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে স্বাস্থ্য দফতর। এই পরিস্থিতিতে আজ সামনে এল কর্তৃপক্ষের বেতন বন্ধের সিদ্ধান্ত। আন্দোনলকারীদের উপর চাপ বাড়াতেই কর্তৃপক্ষের এহেন সিদ্ধান্ত বলে মনে করছেন অনেকে। 

আরও পড়ুন, করোনা আক্রান্ত বাড়তেই মালদায় ফের লকডাউন, আজ নবান্নে বৈঠকে নজরে আরও ৪ জেলা

.