এক দিন কেটে গেলেও প্রেসিডেন্সির ছাত্রীর মৃত্যু রহস্য ঘিরে এখনও ধোঁয়াশা

কেটে গেল আরও একটি দিন। প্রেসিডেন্সির ছাত্রী সুমন্তিকা বন্দ্যোপাধ্যায়ের  মৃত্যুরহস্যের কিনারা এখনও অধরাই। সুমন্তিকাদের  ঘরে ঝাঁঝালো গন্ধের  উত্‍স কী, তাও জানা যায়নি।ময়নাতদন্তের রিপোর্ট বলছে, সুমন্তিকার হৃদপিন্ড ও কিডনি সংকুচিত অবস্থায় ছিল। পুলিসের অনুমান, বিষাক্ত গ্যাসের জেরে প্রবল শ্বাসকষ্টেই মৃত্যু হয়েছে ওই ছাত্রীর। ঘরের মধ্যে ঝাঁঝালো গন্ধই কি সেই বিষাক্ত গ্যাসের উত্‍স? কিন্তু সেই গন্ধের  উত্‍সই বা কী ? এসব প্রশ্নের উত্তর খুঁজতেই সোমবার আরপুলি লেনে সুমন্তিকাদের সেই ঘরে  যান ফরেনসিক বিশেষজ্ঞরা। নমুনাও সংগ্রহ করেন তাঁরা। তবে ওই গন্ধের উত্‍স তাঁরা এখনও ধরতে পারেননি। সুমন্তিকার রক্ত, ভিসেরা, ঘর থেকে পাওয়া খাবারের নমুনা ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

Updated By: Jan 5, 2015, 07:42 PM IST
এক দিন কেটে গেলেও প্রেসিডেন্সির ছাত্রীর মৃত্যু রহস্য ঘিরে এখনও ধোঁয়াশা

কলকাতা: কেটে গেল আরও একটি দিন। প্রেসিডেন্সির ছাত্রী সুমন্তিকা বন্দ্যোপাধ্যায়ের  মৃত্যুরহস্যের কিনারা এখনও অধরাই। সুমন্তিকাদের  ঘরে ঝাঁঝালো গন্ধের  উত্‍স কী, তাও জানা যায়নি।ময়নাতদন্তের রিপোর্ট বলছে, সুমন্তিকার হৃদপিন্ড ও কিডনি সংকুচিত অবস্থায় ছিল। পুলিসের অনুমান, বিষাক্ত গ্যাসের জেরে প্রবল শ্বাসকষ্টেই মৃত্যু হয়েছে ওই ছাত্রীর। ঘরের মধ্যে ঝাঁঝালো গন্ধই কি সেই বিষাক্ত গ্যাসের উত্‍স? কিন্তু সেই গন্ধের  উত্‍সই বা কী ? এসব প্রশ্নের উত্তর খুঁজতেই সোমবার আরপুলি লেনে সুমন্তিকাদের সেই ঘরে  যান ফরেনসিক বিশেষজ্ঞরা। নমুনাও সংগ্রহ করেন তাঁরা। তবে ওই গন্ধের উত্‍স তাঁরা এখনও ধরতে পারেননি। সুমন্তিকার রক্ত, ভিসেরা, ঘর থেকে পাওয়া খাবারের নমুনা ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

সোমবার  জলপাইগুড়ির পাহাড়িপাড়ায় সকাল থেকেই শোকের ছায়া। বেলা গড়িয়ে পৌছল সুমন্তিকার নিথর দেহ। মেয়েকে চিরবিদায় জানানোর আগে ভেঙে পড়ল গোটা পরিবার। সুমন্তিকার রুমমেট সুবর্ণা এখন কিছুটা সুস্থ। গতকাল তার বয়ানে কিছু অসঙ্গতি ধরা পড়ায় তাকে ফের জিজ্ঞাসাবাদ করবে পুলিস।  ওই দুই ছাত্রীর রক্তের নমুনা পরীক্ষার রিপোর্ট এখনও মেলেনি। সেই রিপোর্ট পেলে সুমন্তিকার মৃত্যু রহস্যের জট খুলতে পারে বলে পুলিসের আশা।

.