Nimtita Blast: নিমতিতা কাণ্ডে চার্জশিট এনআইএ-র, ধৃতদের বিরুদ্ধে UAPA-সহ একাধিক ধারা

মোট ১২০ পাতার চার্জশিটে বলা হয়েছে, বিষ্ফোরণে শক্তিশালী আইইডি ব্যবহার করা হয়েছিল

Updated By: Aug 24, 2021, 03:28 PM IST
Nimtita Blast: নিমতিতা কাণ্ডে চার্জশিট এনআইএ-র, ধৃতদের বিরুদ্ধে UAPA-সহ একাধিক ধারা

নিজস্ব প্রতিবেদন: নিমতিতা বিস্ফোরণকাণ্ডে চার্জশিট পেশ করল এনআইএ। বিস্ফোরণ ঘটিয়ে মন্ত্রী জাকির হোসেনকে হত্যার ষড়যন্ত্র করা হয়েছিল, এমনটাই দাবি কেন্দ্রীয় তদন্ত সংস্থার।

আরও পড়ুন-CPM: দলবিরোধী মন্তব্যে আর নরম হবে না আলিমুদ্দিন, শৃঙ্খলাভঙ্গ ইস্যুতে কড়া চিঠি

উল্লেখ্য, গত ১৭ ফেব্রুয়ারি মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে বিষ্ফোরণ ঘটে। ওই বিষ্ফোরণে গুরুতর আহত হন রাজ্যের মন্ত্রী জাকির হোসেন সহ ২২ জন। ওই ধটনায় ধৃতদের বিরুদ্ধে ইউএপিএস সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।

ওই ঘটনার চার্জশিট দেওয়া হয়েছে ২ জনের বিরুদ্ধে। এরা হল আব্দুল সামাদ ও সহিদুল ইসলাম। এদের বিরুদ্ধে ইউএপিএ-র ১৬, ১৮ ও ২০ ধারায় অভিযাগ আনা হয়েছে। পাশাপাশি বিস্ফোরণ আইনের ৩,৪ এবং ভারতীয় দন্ডবিধির ৩০৭, ৩২৬, ১২০বি ও ২০১ ধারায় অভিযোগ আনা হয়েছে। 

মোট ১২০ পাতার চার্জশিটে বলা হয়েছে, বিষ্ফোরণে শক্তিশালী আইইডি ব্যবহার করা হয়েছিল। ওই বিস্ফোরণ ঘটানো হয় জাকির হোসেন সহ তার ৭০ জন অনুগামীকে খুনের উদ্দেশ্যে।

আরও পড়ুন-Taliban: তালিবানের পাঁচ সদস্যর দলই শাসন করতে পারে আফগানিস্তান

ওই ঘটনায় আরও কয়েকজনের নাম উঠে আসছে। এদের মধ্য়ে কয়েকজন নেতাও রয়েছে। এদের এনআইএর দফতরে ডেকে জি়্জাসবাদ করা হয়েছে। যাদের নামে অভিযোগের তালিকায় রয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত চালিয়ে যাওয়ার আবেদন জানানো হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.