Chhatradhar Mahato-কে গৃহবন্দি রাখার আবেদন খারিজ NIA আদালতের

১৫ জুন মামলার পরবর্তী শুনানি।

Updated By: Jun 7, 2021, 10:05 PM IST
Chhatradhar Mahato-কে গৃহবন্দি রাখার আবেদন খারিজ NIA আদালতের

নিজস্ব প্রতিবেদন: জেলে নয়, রাজধানী এক্সপ্রেস পণবন্দি এবং খুনের মামলায় গৃহবন্দি থাকতে চেয়েছিলেন ছত্রধর মাহাতো। এই মর্মে আবেদন জানিয়েছিলেন NIA  আদালতে। কিন্তু সেই আবেদন খারিজ হয়ে গেল। আগামী ১৫ জুন ফের মামলার শুনানি।

তখনও জেলেই ছিলেন ছত্রধর। ২০০৯ সালে ২৭ অক্টোবর তাঁর মুক্তির দাবিতে ঝাড়গ্রামের কাছে বাঁশতলা স্টেশনে  রাজধানী এক্সপ্রেস আটক করেছিল মাওবাদী ও জনসাধারণের কমিটি। এনআই (NIA)-র দাবি, জেলে বসে ছত্রধর নিজেই গোটা ষড়যন্ত্রের পরিকল্পনা করছিলেন। পরবর্তীকালে ২০০৯ সালে সিপিএম নেতা প্রবীর মাহাতো খুনের মামলায়ও অভিযুক্ত করা হয় তাঁকে। জঙ্গলমহলে ভোট পর্ব মিটতেই ২৮ মার্চ ছত্রধর মাহাতোকে গ্রেফতার করে NIA। এখন জেলে রয়েছেন ছত্রধর।

আরও পড়ুন: মুখ্যসচিবের ভোট পরবর্তী হিংসার রিপোর্টে ‘অসন্তুষ্ট’, ফের রিপোর্ট তলব করলেন Dhankhar

রাজ্যে কোভিড পরিস্থিতি চলছে। নানারকম শারীরিক উপসর্গে ভুগছেন। সম্প্রতি তাঁকে গৃহবন্দি রাখার আবেদন জানিয়ে NIA আদালতের দ্বারস্থ হন ছত্রধর মাহাতো। এদিন মামলার শুনানিতে রাজ্যের কাছে বিচারক জানতে চান, জেলে ভ্যাকসিন দেওয়া হচ্ছে কিনা? অভিযুক্তকে কি ঠিকমতো চিকিৎসা পাচ্ছেন? উত্তরে রাজ্যের তরফে জানানো হয়, জেলে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। চিকিৎসারও ব্যবস্থা রয়েছে। এদিকে ছত্রধর মাহাতোকে গৃহবন্দি রাখার বিরোধিতা করে NIA।  তাঁদের বক্তব্য়, জনসাধারণ কমিটির প্রাক্তন এই নেতা যথেষ্ট প্রভাবশালী। জেলের বাইরে থাকলে মামলাকে প্রভাবিত করতে পারেন তিনি। দু'পক্ষের সওয়াল-জবাব শোনার ছত্রধরের আবেদন খারিজ করে দেয় আদালত। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.