হাতে এল কলকাতা পুলিসের নয়া অ্যাপ

সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনতে চান? ভয় পাচ্ছেন চোরাই নয় তো? কোনও অসুবিধা নেই। গাড়ির যাবতীয় তথ্য পাবেন পুলিসের অ্যাপসে। এমনই এক অ্যাপ্লিকেশন প্রকাশ করল রাজ্য পুলিস।

Updated By: Oct 27, 2016, 10:30 PM IST
হাতে এল কলকাতা পুলিসের নয়া অ্যাপ

ওয়েব ডেস্ক : সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনতে চান? ভয় পাচ্ছেন চোরাই নয় তো? কোনও অসুবিধা নেই। গাড়ির যাবতীয় তথ্য পাবেন পুলিসের অ্যাপসে। এমনই এক অ্যাপ্লিকেশন প্রকাশ করল রাজ্য পুলিস।

যুগের ধর্ম মেনে পুলিসও এখন স্মার্ট, হাইটেক। এবার স্মার্টফোনেই মিলবে ক্রিমিনাল ব্যাকগ্রাউন্ড। মানুষেরও। চোরাই মালেরও। বৃহস্পতিবার ক্রিমিনাল অ্যান্ড ক্রাইম ট্র্যাকিং অ্যাপস সামনে আনল কলকাতা পুলিস। কোনও গাড়ির চেসিস নম্বর ও রেজিস্ট্রেশন নম্বর দিলেই মিলবে পুলিস রেকর্ডসের তথ্য। ওই গাড়ির বিরুদ্ধে মামলা রয়েছে কি না, তা কখনও চুরি হয়েছে কি না, সেই তথ্যও পাবেন ক্রেতা। শুধু তাই নয়, এই অ্যাপস থেকেই বিভিন্ন হাসপাতালের মর্গে পড়ে থাকা অশনাক্ত দেহেরও তথ্য মিলবে। পাবলিকের পাশাপাশি পুলিসও তথ্য পাবে এই অ্যাপস থেকে।

আরও পড়়ুন- নতুন করে তথ্য জোগাড়ে জেসপে CID টিম

কোনও অপরাধী ধরা পড়লে তার নাম ও ছবি দিয়ে অ্যাপস থেকেই মিলবে ক্রিমিনাল ব্যাকগ্রাউন্ডের তথ্য। কোনও নিখোঁজ ব্যক্তির তথ্য হলেই একই পদ্ধতিতে সার্চ করতে হবে এই অ্যাপসেই। হাতের কাছে কোন থানা রয়েছে, কোন এলাকা কোন থানার আওতায়, তাও জানা যাবে এই অ্যাপস থেকে। শুধু থাকতে হবে শুধু একটি স্মার্টফোন। তাহলেই আইনি পরিষেবা আপনার হাতের মুঠোয়।

 

.