Nawsad Siddique: 'গরু পাচার করা টাকা নেই', ভাঙা গাড়িতেই বিধানসভায় নওশাদ

জামিনে জেলমুক্তির পর বিধানসভায় এলেন নওশাদ সিদ্দিকি। স্পিকার আমার অভিভাবক। জামিনের পক্ষে কথা বলার জন্য ধন্যবাদ। বললেন আইএসএফ বিধায়ক। ভাঙা গাড়ি নিয়েই ঘুরবেন সারা রাজ্যে। 

Updated By: Mar 6, 2023, 02:01 PM IST
Nawsad Siddique: 'গরু পাচার করা টাকা নেই', ভাঙা গাড়িতেই বিধানসভায় নওশাদ
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  জামিনে জেলমুক্তির পর বিধানসভায় এলেন নওশাদ সিদ্দিকি। এদিন নিজের ভাঙা গাড়িতে বিধানসভায় এলেন আইএসঅফ বিধায়ক। নওশাদ এদিন বিধানসভার স্পিকার সম্পর্কে বলেন, উনি আমার কাস্টোডিয়ান, আমার অভিভাবক। জেলে থাকাকালীন ওঁর কাছ থেকে যা আশা করেছিলাম তা পাইনি। তবে আইনজীবী হিসাবে যা বক্তব্য উনি রেখেছেন তার জন্য় ধন্যবাদ। 

আরও পড়ুন, BC Roy Hospital: বন্ধ ফিভার ক্লিনিক! ১ দিনে ৭ শিশুর মৃত্যু বিসি রায় হাসপাতালে

এর পাশাপাশি তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ভাঙা গাড়ি নিয়েই সারা রাজ্যে ঘুরবেন তিনি। নওশাদের বক্তব্য, 'আমার গাড়ি এইটাই। আমি তো কোটিপতি নই বা দ্বিতীয় কোনও গাড়ি নেই। পয়সা-কড়ি কিছু আছে ঠিকই কিন্তু তোলাবাজি, কয়লার অবৈধ ব্যবসা, চাকরি বিক্রি করে, গরু পাচার করার তো টাকা নেই যে আজ একটা ভাঙলে কাল নতুন একটা নিয়ে আসব। শাসকদলের মানুষ এই কাজ করেছেন। যতদিন না সারানোর টাকা হবে ততদিন এইদিন গাড়ি নিয়েই ঘুরব।'

গত বৃহস্পতিবার নওশাদকে জামিন দিয়েছিল আদালত। জামিন মেলার ১ দিন পর জেলমুক্তি বিধায়ক-সহ মোট ২১ জনের। শনিবার প্রেসিডেন্সি জেল থেকে বেরনোর সময় নওশাদকে ফুলের মালা পরিয়ে বরণ করেন আইএসএফ-এর কর্মী-সমর্থকেরা। জেল থেকে ছাড়া পেয়ে আইএসএফ বিধায়ক জি ২৪ ঘণ্টাকে বলেন, কেউ যদি মনে করে ৪১ দিন জেল খাটিয়ে নওশাদ সিদ্দিকিকে ভয় পাইয়ে দেওয়া যাবে, নওশাদ সিদ্দিকি রাজনীতির ময়দান ছেড়ে চলে যাবে তাহলে তারা ভুল করছে। বিরোধী দলের নেতা হিসেবে আমার কর্তব্য, সরকার যদি ভুল করে তাহলে তার ভুল ত্রুটি ধরিয়ে দেওয়া। জেলে গিয়ে অনেককিছুই জানতে পালনাম। কত মানুষ বিনা দোষে বন্দি রয়েছে, কত মানুষ বাইশ বছর জেলে থাকার পরও কেন ছাড়া পাচ্ছে না তা জানতে পারলাম। 

আরও পড়ুন, West Bengal Assembly: স্পিকারের বিরুদ্ধে বিজেপি-র অনাস্থা প্রস্তাবের পাল্টা আস্থা প্রস্তাব তৃণমূলের 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.