পোর্ট ট্রাস্টের অনুষ্ঠানে নেতাজি ইন্ডোরে মোদী, বাইরে তীব্র বিক্ষোভ বিরোধীদের

অন্যদিকে মোদী আসায় ধর্মতলায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের সামনে তীব্র বিক্ষোভ দেখাতে শুরু করে বিক্ষোভকারীরা। কালো পতাকা এবং 'গো ব্যাক মোদী' স্লোগান ধরপাকড় শুরু হয়ে যায় স্টেডিয়ামের বাইরে। 

Updated By: Jan 12, 2020, 01:25 PM IST
পোর্ট ট্রাস্টের অনুষ্ঠানে নেতাজি ইন্ডোরে মোদী, বাইরে তীব্র বিক্ষোভ বিরোধীদের

নিজস্ব প্রতিবেদন: রবিবার সকালে বেলুড় থেকে জলপথে কলকাতা আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ধর্মতলায় নেতাজি ইন্ডোরে যান মোদী। সেখানে পোর্ট ট্রাস্টের অনুষ্ঠানে যোগ দেন। এদিন তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। তবে এসে পৌঁছলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কথা ছিল রবিবার সকালে পোর্ট ট্রাস্টের অনুষ্ঠানে একই মঞ্চে দেখা যাবে মোদী-মমতাকে। তবে শেষ অবধি এলেন না নেত্রী। অন্যদিকে ধর্মতলায় নেতাজি ইন্ডোরের সামনে তীব্র বিক্ষোভ দেখায় বিক্ষোভকারীরা। কালো পতাকা এবং 'গো ব্যাক মোদী স্লোগান'-এ ধরপাকড় শুরু হয়ে যায় নেতাজি ইন্দোরের বাইরে।

নেতাজি ইন্ডোরে পোর্ট ট্রাস্টের ১৫০ বছরের অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান মন্ত্রী। শুভকামনা জানান আধিকারিকদের। তিনি বলেন "কলকাতা বন্দরের এক বিরাট ইতিহাস রয়েছে।" এদিন আয়ুষমান ভারত নিয়ে নাম না করেই এদিন রাজ্যকে খোঁচা দিলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আয়ুষ্মান ভারতের সুবিধাও দেওয়া হচ্ছে। কিন্তু এই সুবিধা নিতে দেওয়া হবে কিনা জানি না। এই সুবিধা পেতে পারেন বাংলার মানুষও। 

আর কী কী বললেন প্রধানমন্ত্রী...

*বাংলার উন্নয়নে মুক্ত হস্ত কেন্দ্র। 
*দরিদ্র ও পিছিয়ে পড়াদের উন্নয়নে সাহায্য করছে কেন্দ্র, ৯০ লক্ষ পরিবারকে উজ্জ্বলা যোজনা দেওয়া হয়েছে। 
*বাংলার মানুষকে আমি জানি। বাংলার মানুষকে বঞ্চিত করে রাখা যাবে না।  
*বাংলার উন্নয়নে শ্যমাপ্রসাদের অবদান অনেক। দেশের শিল্প বিকাশের পথপ্রদর্শক।

.