নারদা ভয়েস রেকর্ড: সিবিআই দফতরে হাজিরা সৌগত-মদনের, হাইকোর্টের দ্বারস্থ ইকবাল আহমেদ

এদিন সকালেই নিজাম প্যালেসে হাজিরা দিতে যান সৌগত রায়। বেশ কিছুক্ষণ তদন্তকারীদের সঙ্গে কথা বলেন তিনি।

Updated By: Sep 3, 2019, 12:41 PM IST
নারদা ভয়েস রেকর্ড: সিবিআই দফতরে হাজিরা সৌগত-মদনের, হাইকোর্টের দ্বারস্থ ইকবাল আহমেদ

নিজস্ব প্রতিবেদন:   প্রসূন বন্দ্যোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়ের পর আজ সৌগত রায়। নারদাকাণ্ডে এবার সৌগত রায়ের ভয়েস রেকর্ড করল সিবিআই। এদিন সকালেই নিজাম প্যালেসে হাজিরা দিতে যান সৌগত রায়। বেশ কিছুক্ষণ তদন্তকারীদের সঙ্গে কথা বলেন তিনি।

 

সিবিআই দফতর থেকে বেরিয়ে সাংবাদিকদের সৌগত রায় বলেন, “আজ শুধুই ভয়েস রেকর্ড করা হয়েছে। প্রায় ২ বছর পর আমাকে ডাকল সিবিআই। আমি এসেছি, আগামীদিনেও আসব। তদন্তে সহযোগিতা করব।” তবে সিবিআইয়ের তরফে স্পিকারের কাছে চিঠি পাঠানো প্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি এবিষয়ে কিছু জানি না। উনি আমাকে কিছু বলেননি।”

প্রসঙ্গত, নারদা স্টিং ফুটেজে দেখা যায়,  ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে টাকা নিচ্ছেন সাংসদ সৌগত রায়। ২০১৪ সালে ২৭ এপ্রিল তিনি ৫ লক্ষ টাকা নিয়েছিলেন বলে অভিযোগ। ম্যাথুর দাবি, সৌগত রায় সেই সময় টাকার বিনিময়ে তাঁকে ব্যবসায় সুবিধা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। নারদাতদন্তের নেমে একে একে তৃণমূল সাংসদ-বিধায়ক ও নেতাদের ডাকা শুরু করেন তদন্তকারীরা। এর আগে ইডির জেরার সম্মুখীন হন প্রবীণ এই সাংসদ। সিবিআই-ও জেরা করে তাঁকে।

তৃণমূল বিরোধিতার হাওয়ায় চড়ে পাওয়া সাফল্যের মেয়াদ কতদিন? ভগবতের প্রশ্নে বাক্যহারা দিলীপরা

সম্প্রতি নারদাকাণ্ডে জাল গোটাতে শুরু করেছে সিবিআই। মুকুল রায় বাদ দিয়ে ১০ জন অভিযুক্ত সাংসদ বিধায়ককে ভয়েস রেকর্ডের জন্য সমন পাঠিয়েছেন তদন্তকারীরা। ইতিমধ্যেই সিবিআই দফতরে হাজিরা দিয়েছেন প্রসূন বন্দ্যোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, প্রাক্তন আইপিএস এসএমএইচ মির্জাও। এই তালিকায় নাম রয়েছে   কাকলি ঘোষদস্তিদার, সাংসদ অপরূপা পোদ্দার-সহ আরও অনেকের।

মঙ্গলবার ইকবাল আহমেদ, প্রাক্তন মন্ত্রী মদন মিত্রের হাজিরা দেওয়ার কথা। ইতিমধ্যেই সিবিআই দফতরে ঢুকেছেন মদন মিত্র। তবে সিবিআইয়ের এই সমনকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ইকবাল আহমেদ হাইকোর্টের দ্বারস্থ হন। যদিও বিচারপতি মধুমিতা মিত্র এই মামলাটি রিলিজ করে দেন। আগামী সপ্তাহে এই মামলাটি শুনবেন বিচারপতি জয়মাল্য বাগচি।  

.