জামাইষষ্ঠীতে দুবেলাই মণ্ডা-মিঠাই, গোটা দিন সরকারি কর্মীদের ছুটি দিল রাজ্য সরকার

বুধবার থেকে বিধিনিষেধে একগুচ্ছ ছাড় দিয়ে সরকারি ও বেসরকারি অফিস-কাছারি খোলার ঘোষণা করেছিল রাজ্য সরকার (West Bengal Govt)। 

Updated By: Jun 15, 2021, 09:16 PM IST
জামাইষষ্ঠীতে দুবেলাই মণ্ডা-মিঠাই, গোটা দিন সরকারি কর্মীদের ছুটি দিল রাজ্য সরকার

নিজস্ব প্রতিবেদন: ১৬ জুন থেকে খোলার কথা ছিল সমস্ত সরকারি অফিস। তবে ছুটি পাচ্ছেন কর্মীরা। উপলক্ষ্য জামাই ষষ্ঠী। বুধবার রাজ্যের সমস্ত দফতরের কর্মীদের পূর্ণদিবস ছুটি ঘোষণা করল নবান্ন (Nabanna)। 

জামাইষষ্ঠীতে অর্ধদিবস ছুটি চালু হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের জমানায়। দুপুর ২টো পর্যন্ত অফিস করতে হত কর্মীদের। মঙ্গলবার রাজ্যের নির্দেশিকায় বলা হয়েছে, জরুরি পরিষেবা ব্যতিত সমস্ত সরকারি দফতর বন্ধ থাকবে। ফলে মধ্যাহ্নভোজে ভালো-মন্দ খাওয়ার সুযোগ পাচ্ছেন 'সরকারি কর্মী' জামাইরা। যান চলাচল বন্ধ হওয়ায় কাছে-পিঠে শ্বশুরবাড়ি থাকলেই তা সম্ভব।      

বুধবার থেকে বিধিনিষেধে একগুচ্ছ ছাড় দিয়ে সরকারি ও বেসরকারি অফিস-কাছারি খোলার ঘোষণা করেছিল রাজ্য সরকার। সোমবার রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানান, ২৫ শতাংশ কর্মী নিয়ে চালু হবে সমস্ত সরকারি অফিস। সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত খোলা অনুমতি দেওয়া হচ্ছে বেসরকারি অফিসকে। ২৫ শতাংশের বেশি কর্মী থাকবে না। কর্মীদের জন্য যাতায়াতের বন্দোবস্ত করতে হবে অফিস কর্তৃপক্ষকে।

আরও পড়ুন- বিশ্বাস-ভরসা করে ভোট দিয়েছেন মানুষ, উদাহরণ তুলে ধরুন, Mukul-কে বার্তা Dilip-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.