Covid Spike: জেলায় আরও কড়া বিধিনিষেধের পরামর্শ নবান্নের; টিকাকরণে বিশেষ পদক্ষেপের নির্দেশ

প্রয়োজনে বাড়াতে হবে কনটেন্টমেন্ট জোনের সংখ্যাও।

Updated By: Jan 11, 2022, 12:06 AM IST
Covid Spike: জেলায় আরও কড়া বিধিনিষেধের পরামর্শ নবান্নের; টিকাকরণে বিশেষ পদক্ষেপের নির্দেশ

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে কীভাবে রোখা যাবে করোনা সংক্রমণ (Covid 19)? জেলা প্রশাসনকে আরও কড়া বিধিনিষেধের (Covid Restriction) পরামর্শ দিল নবান্ন। সঙ্গে প্রথম ও দ্বিতীয় ডোজ শেষ করতে বিশেষ পদক্ষেপের নির্দেশ। পদক্ষেপ করতে হবে বুস্টার ডোজের (Booster Dose) ক্ষেত্রেও।

করোনা সংক্রমণের তৃতীয় ঢেউ-র বেসামাল গোটা দেশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যের যখন আক্রান্তের কিছুটা কমল, তখন আবার লক্ষ্যনীয়ভাবে বাড়ল পজিটিভি রেট। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যা, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমণের কবলে পড়েছেন ১৯,২৮৬। এর আগে সংখ্যাটা ছিল  ২৪,২৮৭। আর পিজিটিভি রেট? এর আগে ছিল  ৩৩.৮৯ শতাংশ, গত ২৪ ঘণ্টায় বেড়ে হল ৩৭.৩২ শতাংশ।

আরও পড়ুন: Covid Guidelines: কখন করাবেন করোনা টেস্ট; কাদের প্রয়োজন নেই, নয়া নির্দেশিকা জারি করল কেন্দ্র

কেন্দ্রের ঘোষণা মতো টিকাকরণ (Vaccination) চলছে  ১৫-১৮ বছর বয়সীদেরও। যেদিন গোটা দেশের সঙ্গে রাজ্যেও শুরু হল প্রিকশনারি ভ্যাকসিনেশন বা বুস্টার ডোজ (Booster Dose) দেওয়া, সেদিন নবান্নে জেলাশাসক- পুলিস সুপার-পুলিস কমিশনারের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করলেন মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব। সেই বৈঠকে নিয়ে গেল বেশ কয়েকটি সিদ্ধান্ত।

কোভিড বৈঠকে সিদ্ধান্ত
-----
সংক্রমণ ঠেকাতে আরও কড়া বিধিনিষেধ
প্রয়োজনে তৈরি করতে হবে আরও বেশি কনটেন্টমেন্ট জোন
টেলিমেডিসিন পরিষেবাকে আরও শক্তিশালী করতে হবে
প্রথম ও দ্বিতীয় ডোজ শেষ করতে বিশেষ পদক্ষেপ
পদক্ষেপ করতে হবে বুস্টার ডোজের ক্ষেত্রেও
 

এদিকে গত ২৪ ঘণ্টার দেশে আক্রান্তের সংখ্যা প্রায় ২ লক্ষ ছুঁইছুঁই। পরিস্থিতি মোকাবিলায় এবার ডাক্তারি পড়ুয়া ও নার্সদের কাজ লাগাতে চাইছে কেন্দ্র। কারা টেস্ট করাবেন? কাদেরই বা টেস্ট করানোর প্রয়োজন নেই? জারি করা হল নয়া নির্দেশিকা। 

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.