৯ মাস পর তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে মুখোমুখি মমতা-মুকুল

দীর্ঘ ৯ মাস পর কালীঘাটে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে তৃণমূলের 'একদা' সেকেন্ড হাইকম্যান্ড মুকুল রায়। প্রথমে স্যুপ, তারপর ডিনার।

Updated By: Jan 1, 2016, 08:22 PM IST
৯ মাস পর তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে মুখোমুখি মমতা-মুকুল

ওয়েব ডেস্ক: দীর্ঘ ৯ মাস পর কালীঘাটে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে তৃণমূলের 'একদা' সেকেন্ড হাইকম্যান্ড মুকুল রায়। প্রথমে স্যুপ, তারপর ডিনার। কল্যানীতে থেকে সরাসরি মুখ্যমন্ত্রীর বাড়িতে গেলেন মুকুল রায়। বছরের প্রথম দিনেই মমতা-মুকুল মুখোমুখি। সামনে ভোট। দলের 'একদা' সেকেন্ড কম্যান্ডের হাতে ফের দায়িত্ব দিতে চলেছেন তৃণমূলের সভা নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এমনটাই মনে করছে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি থেকে বেরিয়ে ২৪ ঘণ্টাকে মুকুল রায় বলেন,"নেত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। উনি দলের চেয়ারপারর্সন। আমি দলের সাংসদ।"

আঠারো বছর আগে এই দিনটাতেই তৃণমূল কংগ্রেস দলের প্রতিষ্ঠা হয়েছিল। তখন প্রাথমিক ভাবে দলে ছিলেন না বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনা চক্রে দলের 'একদা' প্রতিষ্ঠাতা এখন দলের কোনও সাংগঠনিক পদে নেই। সারদা কেলেঙ্কারি সামনে আসতেই দূরত্ব তৈরি হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায় এবং মুকুল রায়ের মধ্যে। এক সময় এমনও মনে হয়েছিল আলাদা দল করবেন মুকুল রায়। কিন্তু সমস্ত জল্পনায় জল ঢেলে বছরের প্রথম দিনেই 'সৌহার্দ বিনিময়' ও ডিনার ডিপ্লোম্যাসিতে ফের কাছাকাছি মুকুল রায় এবং মমতা বন্দ্যোপাধ্যায়।  

 

.