দিনেদুপুরে হাতছাড়া ভাটপাড়া পুরসভা, 'প্রেস্টিজ ফাইটে' হেরে মানতে নারাজ মুকুল

বোর্ড হাতছাড়া। কিন্তু, এত সহজে হার মানতে নারাজ মুকুল রায়। 

Updated By: Nov 6, 2019, 10:53 PM IST
দিনেদুপুরে হাতছাড়া ভাটপাড়া পুরসভা, 'প্রেস্টিজ ফাইটে' হেরে মানতে নারাজ মুকুল

অঞ্জন রায়: বিজেপির  হাত থেকে ভাটপাড়া পুরসভা পুনর্দখলের পথে তৃণমূল কংগ্রেস। আজ বিজেপিতে যোগ দেওয়া ১২ জন কাউন্সিলর ফিরলেন ঘাসফুলে। ফলে ম্যাজিক ফিগার তৃণমূলের হাতের মুঠোয়। কিন্তু সেটা মানতে নারাজ মুকুল রায়। বিজেপি নেতার দাবি, ভাটপাড়া পুরসভা বিজেপির দখলেই থাকবে। 

বোর্ড হাতছাড়া। কিন্তু, এত সহজে হার মানতে নারাজ মুকুল রায়। তাঁর কথায়, ভাটপাড়া বিজেপির বোর্ড আছে, ছিল, থাকবে। বিস্তীর্ণ অঞ্চলে যেভাবে পুলিস শাসক দলের হয়ে কাজ করছে সামলানো যাচ্ছে না। ভারতীয় জনতা পার্টি জিতেছে। আগামী দিনেও জিতবে।'' কিন্তু ১২ জন কাউন্সিলর তো তৃণমূলে ফিরে গিয়েছেন। মুকুলের ব্যাখ্যা, স্বেচ্ছায় তৃণমূলে কেউ যাচ্ছে না মিথ্যা মামলার ভয়ে যাচ্ছে।

ঠিক ৪ মাস। অর্জুন সিংয়ের মুখের হাসি ভ্যানিস। ভাটপাড়া পুরসভা ফের তৃণমূলের। অর্জুন সিং পদ্মশিবিরে নাম লেখানোর পর থেকেই টানাপোড়েনের শুরু। লোকসভা ভোটের ঠিক পর তৃণমূলের কাউন্সিলরদের ভাঙিয়ে ভাটপাড়া দখলে আনে বিজেপি। ৪ মাস পর অর্জুন সিংয়ের খাসতালুক ভাটপাড়া পুরবোর্ড ফের দখলের পথে তৃণমূল কংগ্রেস। বুধবার জার্সি বদল করা ১২ জন কাউন্সিলর ঘর ওয়াপসির পর ভাটপাড়া ঘাসফুলের দখলে।

ভাটপাড়ায় মোট আসন সংখ্যা ৩৫ (১জন কাউন্সিলর সাংসদ, ১জন জেলবন্দি, ১জনের মৃত্যু হয়েছে) বর্তমানে বোর্ড ৩২ জন কাউন্সিলরের। ৩‍২ কাউন্সিলরের পুরবোর্ডে ম্যাজিক ফিগার ১৭। লোকসভা ভোটের পর অর্জুন সিংয়ের হাত ধরে ২৬জন বিজেপিতে যোগ দেন। তৃণমূলের সঙ্গে থেকে যান ৫জন। একজন সিপিএম কাউন্সিলর। ফলে বোর্ড হাতছাড়া হয় তৃণমূলের। ম্যাজিক ফিগার ১৭। আর বিজেপির কাউন্সিলর ছিল ২৬ জন। ৫ জন তৃণমূল কাউন্সিলর। সিপিএমের  কাউন্সিলর ছিলেন ১জন।

বুধবার জার্সি বদল করা ১২ কাউন্সিলর তৃণমূলে ফিরলেন। ফলে শাসক দলের কাউন্সিলর সংখ্যা দাঁড়াল ১৭। বিজেপির কমে দাঁড়াল ১৪। ম্যাজিক ফিগার ছুঁয়ে ফেলল তৃণমূল। হাতছাড়া হওয়া ৫ পুরসভাই দখলে চলে এল তৃণমূল। তিন কেন্দ্রে উপনির্বাচনের আগে চাঙা শাসক শিবির।

আরও পড়ুন- শোভনের তৃণমূলে ফেরা পাকা হতেই বিজেপিতে যোগদান দেবশ্রীর? অমিত শাহকে চিঠি

.