Covid 19: শিয়রে অতিমারি! শহরের সরকারি হাসপাতালের ৬০০-র বেশি নার্স করোনা আক্রান্ত

শনিবারও রাজ্যে বাড়ল পজিটিভিটি রেট

Updated By: Jan 8, 2022, 07:36 PM IST
Covid 19: শিয়রে অতিমারি! শহরের সরকারি হাসপাতালের ৬০০-র বেশি নার্স করোনা আক্রান্ত
নিজস্ব প্রতিবেদন:  রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা (Corona) গ্রাফ। অতিমারির থাবা থেকে বাদ যাননি প্রথম সারির করোনা যোদ্ধারাও। পুলিস, চিকিৎসক, স্বাস্থ্য কর্মী, সাংবাদিক। আক্রান্তের তালিকা বেশ দীর্ঘ। এই পরিস্থিতিতে বর্তমান তথ্য বলছে, এক সপ্তাহের কিছু কম সময়েই কলকাতার সরকারি হাসপাতালগুলোতে কোভিডে আক্রান্ত হয়েছেন ৬০০-র বেশি নার্স।       
 
জানা গিয়েছে, কলকাতার NRS হাসপাতালে গত দু'দিনে করোনা আক্রান্ত হয়েছেন ২৫০-র বেশি নার্স। RG কর হাসপাতালে তিনদিনে আক্রান্ত শতাধিক নার্স। কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে সংক্রামিতের সংখ্যা ৫ দিনে ১৫০-র বেশি। পার্ক সার্কাসের ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তিনদিনে কোভিড পজিটিভ হয়েছেন ১১২ জন নার্স। SSKM হাসপাতালে সংখ্যাটা ৪০ জনের বেশি। বি সি রায় শিশু হাসপাতালে করোনা আক্রান্ত সিস্টার ইনচার্জ-সহ ১০ জন এবং এমআর বাঙুর হাসপাতালে ১৭ জন করোনা আক্রান্ত। 
 
স্বাস্থ্য দফতরের (Health and Family Welfare Department, West Bengal) পরিসংখ্য়ান অনুযায়ী, গত একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮০২ জন। সুস্থ হয়েছেন ৮ হাজার ১১২ জন। মৃত্যু হয়েছে ১৯ জনের। আক্রান্তের সংখ্যা এবং পজিটিভিটি রেটে শীর্ষে কলকাতা। শহরে একদিনে আক্রান্ত ৭৩৩৭ জন। সূত্রের খবর, পজিটিভিটি রেট ৩৮.৯২। পজিটিভিটি রেটে দ্বিতীয়স্থানে হাওড়া (৩৭.৫৯ শতাংশ)। রাজ্যের পজিটিভিটি রেট ২৯.৬০  শতাংশ।
 
 
.