WB 3rd Phase Lok Sabha Election 2024: মোতায়েন থাকবে অতিরিক্ত বাহিনী? কমিশনের নজরে মুর্শিদাবাদ!

West Bengal Lok Sabha Election 2024: মুর্শিদাবাদ জেলায় লোকসভা কেন্দ্র ৩টি। ৭ মে তৃতীয় দফায় ভোট হবে মুর্শিদাবাদ ও জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে, আর বহরমপুরে চতুর্থ দফায়, ১৩ মে। কমিশন সূত্রে খবর, ভোটের দিন মু্র্শিদাবাদে ১১৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকার কথা। সঙ্গে ১১৩ কোম্পানি কুইক রেসপন্স টিমও। কিন্তু এখন আরও বাহিনী মোতায়েন করার চিন্তাভাবনা করা হচ্ছে।

Updated By: Apr 23, 2024, 06:02 PM IST
WB 3rd Phase Lok Sabha Election 2024: মোতায়েন থাকবে অতিরিক্ত বাহিনী? কমিশনের নজরে মুর্শিদাবাদ!

সুতপা সেন: ভোট হবে তৃতীয় দফায়। মুর্শিদাবাদ নিয়ে এখন উদ্বেগে নির্বাচন কমিশন। স্রেফ বাড়তি বাহিনী মোতায়েন নয়, বিশেষ নজর থাকবে ডোমকল-সহ জেলার একাধিক জায়গায়। কমিশন সূত্রে তেমনই খবর।

আরও পড়ুন:  Calcutta High Court: 'নির্বাচন যেন পিছিয়ে দেওয়া হয়', রামনবমীর মিছিলে অশান্তিতে কড়া হাইকোর্ট!

শুরু হয়েছে লোকসভা ভোট। ১৯ এপ্রিল প্রথম দফায় ভোট হল কোচবিহারে কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে। ২৬ এপ্রিল দ্বিতীয় দফাতেও ভোট হবে উত্তরবঙ্গেই। কোথায়? রায়গঞ্জ, বালুরঘাট, দার্জিলিং।

মুর্শিদাবাদ জেলায় লোকসভা কেন্দ্র ৩টি। ৭ মে তৃতীয় দফায় ভোট হবে মুর্শিদাবাদ ও জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে, আর বহরমপুরে চতুর্থ দফায়, ১৩ মে। কমিশন সূত্রে খবর, ভোটের দিন মু্র্শিদাবাদে ১১৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকার কথা। সঙ্গে ১১৩ কোম্পানি কুইক রেসপন্স টিমও। কিন্তু এখন আরও বাহিনী মোতায়েন করার চিন্তাভাবনা করা হচ্ছে।

এদিকে মুর্শিদাবাদের রামনবমীর মিছিলে অশান্তিতে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছে বিশ্বহিন্দু পরিষদ।  প্রাথমিক পর্ষবেক্ষণে প্রধান বিচারপতির মন্তব্য, 'যেখানে মানুষ ৮ ঘণ্টা শান্তিপূর্ণভাবে উৎসব পালন করতে পারে না, সেখানে এই মুহূর্তে ভোটের প্রয়োজন নেই। নির্বাচন কমিশনকে বলব বহরমপুরে নির্বাচন যেন পিছিয়ে দেওয়া হয়'।

আরও পড়ুন:  SSC Recruitment: এক ধাক্কায় চাকরিহারা প্রায় ২৬ হাজার, আগামিকালই বড় পদক্ষেপ স্কুল সার্ভিস কমিশনের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.