হাই পাওয়ার কমিটির রিপোর্ট খারিজের দাবি, ফের কমিটি গঠন সরকারের

শ্যামল সেন কমিটির রিপোর্টের বাস্তবতা যাচাই করার জন্য তিন সদস্যের `ফ্যাক্ট ভেরিফিকেশন কমিটি` তৈরি করবে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে গোর্খা জনমুক্তি মোর্চার নেতা রোশন গিরি সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান।

Updated By: Jun 16, 2012, 05:06 PM IST

শ্যামল সেন কমিটির রিপোর্টের বাস্তবতা যাচাই করার জন্য তিন সদস্যের `ফ্যাক্ট ভেরিফিকেশন কমিটি` তৈরি করবে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে গোর্খা জনমুক্তি মোর্চার নেতা রোশন গিরি সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান। তবে নতুন কোনও কমিটি নয়, মুখ্যমন্ত্রীর কাছে মোর্চা যে সরাসরি উচ্চক্ষমতা সম্পন্ন কমিটির রিপোর্টকে খারিজ করারই দাবি জানিয়েছে সেকথাও স্পষ্ট জানান মোর্চা নেতা।
শনিবার দুপুরে শ্যামল সেন কমিটির রিপোর্ট নিয়ে মহাকরণে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসে গোর্খা জনমুক্তি মোর্চা নেতৃত্ব। বৈঠকে যোগ দিতে আজ রোশন গিরির নেতৃত্বে শহরে আসে মোর্চার ২১ সদস্যের প্রতিনিধি দল। তবে এই প্রতিনিধি দলে নেই গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতি বিমল গুরুং। রাজ্য সরকারের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী সহ উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধায়, আমিত মিত্র, সুব্রত মুখার্জি, মণীশ গুপ্ত, মুখ্য সচিব এবং স্বরাষ্ট্র সচিব।
প্রাক্তন বিচারপতি শ্যামল সেনের নেতৃত্বাধীন কমিটির রিপোর্ট প্রকাশের পর প্রস্তাবিত জিটিএ-তে তরাই ও ডুয়ার্সের মাত্র ৫টি মৌজার অন্তর্ভূক্তি নিয়ে প্রকাশ্যেই ক্ষোভ জানিয়েছে মোর্চা। সে বিষয়ে জট কাটাতেই আজকের বৈঠক ডাকা হয়। রোশন গিরির বক্তব্য মোর্চা যে কমিটির রিপোর্ট মানছে না, তা আজকের বৈঠকে স্পষ্ট জানানো হবে মুখ্যমন্ত্রীকে। এদিন কলকাতায় পৌঁছে গোর্খা জনমুক্তি মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরি জানিয়ে দেন, তাঁরা শ্যামল সেন কমিটির সুপারিশ মানছেন না। তবে দার্জিলিং পাহাড় ও সংলগ্ন তরাই-ডুয়ার্সে নতুন করে অশান্তির সম্ভাবনা উড়িয়ে দেন তিনি।

.