আন্দামান-নিকোবরে ঢুকল বর্ষা, শুরু বৃষ্টি, আগামী কদিন কেমন যাবে বাংলার Weather?

 আগামী তিন থেকে চার দিন উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলাতেই বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

Updated By: May 16, 2022, 06:10 PM IST
আন্দামান-নিকোবরে ঢুকল বর্ষা, শুরু বৃষ্টি, আগামী কদিন কেমন যাবে বাংলার Weather?

নিজস্ব প্রতিবেদন : আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে পৌঁছে গেল বর্ষা (Monsoon)। মৌসম ভবনের (IMD) তরফে এক বিবৃতি জারি করে একথা জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, আন্দামান-নিকোবরে (Andaman And Nicobar) বর্ষা এসে গিয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর প্রভাবে বৃষ্টি শুরু হয়েছে দ্বীপপুঞ্জে। আবহাওয়া এখন বর্ষার অগ্রগতির পক্ষে অনুকূল রয়েছে। এরকম পরিস্থিতি থাকলে আগামী ২-৩ দিনে বর্ষা আরও খানিকটা অগ্রসর হবে।

অন্যদিকে, আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিন থেকে চার দিন উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলাতেই বৃষ্টি হবে। আর নীচের দিকের তিনটি জেলা মালদা ও দুই দিনাজপুরে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। আলিপুরদুয়ার ও কোচবিহারের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, জলপাইগুড়ি, কালিম্পং ও দার্জিলিঙে শুধু ভারী বৃষ্টি হবে। বৃষ্টির সাথে উত্তরবঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া বইবে। 

অন্যদিকে, দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সাথে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। কলকাতার ক্ষেত্রেও আংশিক মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়া এবং বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, Barrackpore Biriyani Shop Shootout: ভরদুপুরে ব্যারাকপুরে বিরিয়ানির দোকানে গুলি! গুলিবিদ্ধ ক্রেতা-কর্মী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.