Weather Update: উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা, খানিকটা দুর্বল হয়েই দক্ষিণবঙ্গে ঢুকছে বর্ষা

দক্ষিণবঙ্গের উপরের জেলাগুলিতে ইতিমধ্যেই বর্ষা প্রবেশ করেছে। আগামী ৫ দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে

Updated By: Jun 13, 2022, 07:18 PM IST
Weather Update: উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা, খানিকটা দুর্বল হয়েই দক্ষিণবঙ্গে ঢুকছে বর্ষা
ছবি-প্রতীকী

সন্দীপ প্রামাণিক: প্রবল গরম, সঙ্গে অস্বস্তি চলছেই। কিন্তু বর্ষা আসছে কবে? আবহাওয়া দফতরের পূর্বাভাস হল, উত্তরবঙ্গে টানা বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে বর্ষার বৃষ্টি শুরু হবে ১৬ জুন থেকে। তবে সেই বর্ষা ততটা শক্তিশালী হয়ে ঢুকবে না। 

দক্ষিণবঙ্গের উপরের জেলাগুলিতে ইতিমধ্যেই বর্ষা প্রবেশ করেছে। আগামী ৫ দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে। ক্রমে সেই বৃ্ষ্টি আরও বাড়বে। বিশেষ করে আগামী ২৪ ঘণ্টার পর দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আলিপুরদুয়ার ও কোচবিহারে। 

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে উত্তরবঙ্গে বর্ষা সক্রিয় হলেও দক্ষিণবঙ্গে তেমনটা নয়। আশা করা হচ্ছে আগামী ২ দিনের মধ্য়ে বর্ষার মুভমেন্ট কিছুটা বাড়বে। ফলে উত্তরবঙ্গের বাকী অংশের পাশাপাশি দক্ষিণবঙ্গে বর্যা ঢোকার সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণবঙ্গে বর্ষা খানিকটা দুর্বল হয়েই ঢুকবে। তবে যতদিন বর্ষা না ঢুকছে ততদিন দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুত্ সহ বৃষ্টি হতে পারে। আগামী ২ দিনে রাজ্যে তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না।  

আরও পড়ুন-সারাক্ষণ ফেসবুক করলে HS পাস করা যায় নাকি! পথচারীর মন্তব্যে ধুন্ধুমার কাণ্ড জলপাইগুড়িতে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.