Monkeypox: রাজ্যে মাঙ্কিপক্সের প্রথম সন্দেহভাজনের খোঁজ, কলকাতায় চিকিৎসাধীন বিদেশ ফেরত তরুণ

শহরের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ওই তরুণ। তাঁর শরীরের নমুনা এনআইভি পুনেতে পাঠিয়েছে রাজ্য।

Updated By: Jul 8, 2022, 08:03 PM IST
Monkeypox: রাজ্যে মাঙ্কিপক্সের প্রথম সন্দেহভাজনের খোঁজ, কলকাতায় চিকিৎসাধীন বিদেশ ফেরত তরুণ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যে মাঙ্কিপক্সের প্রথম সন্দেহভাজনের খোঁজ মিলল। বিদেশ ফেরত এক তরুণের শরীরে মিলল মাঙ্কিপক্স। শহরের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ওই তরুণ। তাঁর শরীরের নমুনা এনআইভি পুনেতে পাঠিয়েছে রাজ্য।

কোভিড সংক্রমনের মধ্যেই বিশ্বজুড়ে এখন আলোচিত বিষয় হয়ে উঠেছে মাঙ্কি পক্স ভাইরাস (Monkeypox outbreak)। বিশ্বের একাধিক দেশে ছড়িয়ে পড়েছে মাঙ্কিপক্স। বিশেষ করে ইউরোপীয়ান দেশগুলিতে মাঙ্কিপক্সের সংক্রমণ বেড়েছে। এই পরিস্থিতিতে বিমানবন্দরগুলিতে সতর্কতা জারি করে ভারত সরকার। নির্দেশিকায় আধিকারীকদের বলা হয় কোনও যাত্রীকে অসুস্থ বলে মনে হলে সঙ্গে সঙ্গে তাঁকে আটকে আইসোলেট করতে হবে।

বেশ কিছু দেশে এই ভাইরাস দেখা গিয়েছে। স্পেন, পর্তুগাল, কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রেও এই মাঙ্কি পক্সের দেখা মিলেছে। সরকারী সূত্র জানিয়েছে, স্বাস্থ্য মন্ত্রক ন্যাশনাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এবং ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চকে পরিস্থিতির উপর নিবিড় নজর রাখতে এবং যে কোনও পজিটিভ কেস দ্রুত শনাক্ত করার জন্য নজরদারি জোরদার করার নির্দেশ দিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.