মদন এফেক্ট- মোবাইল নিয়ে ঢুকতে পারবেন না জেলের আধিকারিকরা

আলিপুর কেন্দ্রীয় সংশোধনাগারে মোবাইল ফোন নিয়ে ঢুকতে পারবেন না জেলের আধিকারিক থেকে কর্মী কেউই। জেলরক্ষীদের কাছে মোবাইল জমা রেখে ঢুকতে হবে তাঁদের। আজ এমনই নির্দেশিকা জারি করেছে কারা দফতর।

Updated By: Dec 29, 2014, 10:25 PM IST
মদন এফেক্ট- মোবাইল নিয়ে ঢুকতে পারবেন না জেলের আধিকারিকরা

ওয়েব ডেস্ক: আলিপুর কেন্দ্রীয় সংশোধনাগারে মোবাইল ফোন নিয়ে ঢুকতে পারবেন না জেলের আধিকারিক থেকে কর্মী কেউই। জেলরক্ষীদের কাছে মোবাইল জমা রেখে ঢুকতে হবে তাঁদের। আজ এমনই নির্দেশিকা জারি করেছে কারা দফতর।

গতকালই অভিযোগ উঠেছিল জেল হাসপাতালে ভর্তি মদন মিত্রের বিষয়ে খবরাখবর সহজেই বাইরে চলে আসছে। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছিলেন কারামন্ত্রী হায়দার আজিজ সফি।  মদন মিত্র কীভাবে হাসপাতালে রয়েছেন সেই ছবি পাছে বাইরে চলে না আসে তা আটকাতেই সম্ভবত তড়িঘড়ি এই নির্দেশিকা কারা কর্তৃপক্ষের। এমনই মনে করা হচ্ছে।

জেলে ঢোকার প্রথম ধাক্কা কাটিয়ে, গতকালের মনমরা মদন মিত্র আজ ফুরফুরে মেজাজেই। আর মদনের মেজাজ খুশ রাখতে ব্যবস্থার ত্রুটি নেই জেল কর্তৃপক্ষের তরফে।

এসএসকেএমের বিলাসবহুল  উডবার্ন ওয়ার্ড থেকে আলিপুর কেন্দ্রীয় সংশোধনাগারের জেল হাসপাতাল। হাসপাতাল পাল্টালেও খাতির যত্নে এতটুকু এদিকওদিক হয়নি।

রবিবার রাতের মেনু ছিল চিকেন কষা আর রুটি। বাড়ি থেকেই এসেছিল খাবার। রবিবার সকাল থেকেই দৃশ্যতই মনমরা মদন রাত থেকেই অনেকটা স্বাভাবিক। রাতে ঘুম হয়েছিল ভালই।

সোমবার ব্রেকফাস্টে মন্ত্রী মশাইয়ের জন্য বরাদ্দ হয়েছে ওমলেট, পাউরুটি আর কলা। জেল হাসপাতালে থাকলেও খাতায় কলমে এখনও তিনি রাজ্যের গুরুত্বপূর্ণ এক মন্ত্রী। তাই হাসপাতালের বাইরের জগতে কোথায় কী ঘটছে তা তো জানতেই হবে।  তাই  মন্ত্রীর জন্য পাঁচ পাঁচটি কাগজ বরাদ্দ হয়েছে।  তিনটি বাংলা ও দুটি ইংরেজি কাগজ পড়ে মদন মিত্র তখন এক্কেবারে আপডেটেড। এরপর তেল মালিশের পালা।

একজন মন্ত্রীকে হাতের কাছে পাওয়ার সুযোগ বড় একটা হয়না। তাই সোমবার সকালে স্নানের আগে মন্ত্রীকে তেল মাখিয়ে দলাই মালাই করেন তিন তিনজন কয়েদি। শীতের সকালে ভাল করে তেল মেখে  স্নান সারলেন মন্ত্রী। কিন্তু মন্ত্রীমশাইকে সামনে পেয়ে সহজে তো ছেড়ে দেওয়া যায় না। ওজর আবদারের ডালিটা তাই খুলেই বসলেন কুড়ি পঁচিশজন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি।  মন্ত্রী মশাইয়ের সামনে সাজার মেয়াদ কমানোর জন্য শুরু হল  দরবার। মন্ত্রী মদন তখন দেওয়ান ই আমের আকবর যেন।  পুরনো মেজাজেই আশ্বাস দেন,- দেখবেন, তিনি দেখবেন।

 সকাল গড়িয়ে দুপুর। মন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন তাঁর ছেলে। দেখা হয় জেল হাসপাতালেই। তবে কতদিন আর হাসপাতালে রাখা যাবে! মন্ত্রী জন্য সাজানো হচ্ছে সেলও।  মদনেরই পছন্দসই ছ নম্বর সেলকে তড়িঘড়ি রং করানো হয়েছে।  যখনই  চাইবেন, মন্ত্রী মশাইকে  জেল হাসপাতাল থেকে নিয়ে যাওয়া সেখানে।

.