Dhupguri By-Poll: বিধায়ক হিসেবে কবে শপথ ধূপগুড়ির জয়ী প্রার্থীর? রাজভবনে চিঠি পরিষদীয় মন্ত্রীর...

ধূপগুড়ি উপনির্বাচনের ফল ঘোষণা হয় ৮ সেপ্টেম্বর। উপনির্বাচনে ৪৩৮৩ ভোটে জিতেছেন তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়। হাড্ডাহাড্ডি লড়াই শেষে জেতা আসন হাতছাড়া হয়ে গিয়েছে বিজেপির।

Updated By: Sep 25, 2023, 05:59 PM IST
Dhupguri By-Poll: বিধায়ক হিসেবে কবে শপথ ধূপগুড়ির জয়ী প্রার্থীর? রাজভবনে চিঠি পরিষদীয় মন্ত্রীর...

প্রবীর চক্রবর্তী: 'ধূপগুড়ির জয়ী প্রার্থীকে অবিলম্বে বিধায়ক পদে শপথবাক্য পাঠ করানোর ব্যবস্থা করা হোক'। মুখ্যমন্ত্রীর নির্দেশের এবার রাজভবনে চিঠি পাঠালেন পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাঝ্যায়।

আরও পড়ুন: C V Ananda Bose: 'রাজ্যে আর্থিক সংকট', সরকারি খরচে বিদেশ সফর বাতিল রাজ্যপালের

২ সপ্তাহ পার। ধূপগুড়ি উপনির্বাচনের ফল ঘোষণা হয় ৮ সেপ্টেম্বর। উপনির্বাচনে ৪৩৮৩ ভোটে জিতেছেন তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়। হাড্ডাহাড্ডি লড়াই শেষে জেতা আসন হাতছাড়া হয়ে গিয়েছে বিজেপির।

বিধায়ক হিসেবে জয়ী প্রার্থীর শপথ কবে? সূত্রের খবর, দ্রুত শপথ চেয়ে রাজভবনে চিঠি দিয়েছে পরিষদীয় দফতর। শনিবার ধূপগুড়ির জয়ী তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়কে শপথ বাক্য করাতে বসেছিলেন রাজ্যপাল। কিন্তু বিধানসভার তরফে জানিয়ে দেওয়া হয়, শনিবার শপথ গ্রহণ সম্ভব নয়। এরপর নিজেই শপথবাক্য পাঠ করানোর জন্য জয়ী প্রার্থীকে ফোন করেন রাজ্যপাল। কিন্তু রাজভবনে যাননি তিনি।

এদিন পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন,  'রাজ্যপাল না নেওয়ালে, তাকে কিছু একটা করতে হবে। নির্দেশ দিয়ে যেতে হবে, তুমি করে নাও। তাকে তো ক্ষমতাটা দিতে হবে। সেটা তিনি না করে চলে যাবেন! জানি না কী করবেন। সেটা তার ব্য়াপার। আমার তো নয়'। তিনি জানান, 'আমি তার কাছে আবেদন করেছি, অনুরোধ করেছি। কোনও কড়া ভাষা ব্য়বহার করা নেই কোথাও। মুখ্যমন্ত্রী আমাকে বলেছেন জানাবার জন্য'।

আরও পড়ুন: Jadavpur University: মানা হয়নি অ্যান্টি র‌্যাগিং নিয়মাবলি! যাদবপুরের কাছে কৈফিয়ত তলব ইউজিসি-র

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  

.