'কণ্ঠ আমার রুদ্ধ আজিকে বাঁশি সঙ্গীত হারা': Firhad

দিল্লির পথে রাজীব, প্রবীর, বৈশালী।

Reported By: দেবারতি ঘোষ | Updated By: Jan 30, 2021, 06:08 PM IST
'কণ্ঠ আমার রুদ্ধ আজিকে বাঁশি সঙ্গীত হারা': Firhad

নিজস্ব প্রতিবেদন: 'কণ্ঠ আমার রুদ্ধ আজিকে বাঁশি সঙ্গীত হারা'। তৃণমূলের দুই বিধায়ক ও একজন প্রাক্তন মন্ত্রী দিল্লি উড়ে যাওয়ার পর কবিতার লাইন শোনা গেল পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের (Firhad Hakim) গলায়। সাংবাদিক সম্মেলনে বললেন, 'আমি শুধু ডেভাপমেন্ট নিয়ে কথা বলব। কারও বিরুদ্ধে কিছু বলব না।'

শেষবেলায় প্রস্তুতি চলছিল জোরকদমে। সবকিছু ঠিকঠাক থাকলে শুক্রবার গভীর রাতেই কলকাতায় চলে আসতেন অমিত শাহ (Amit Shah)। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর হাত ধরে হাওড়ায় ডুমুরজলা স্টেডিয়ামের সভায় বিজেপিতে (BJP) যোগ দেওয়ার কথা ছিল রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee), বৈশালী ডালমিয়া (Baishali Dalmiya) ও প্রবীর ঘোষালের (Prabir Ghosal)। কিন্তু দিল্লি বিস্ফোরণে জেরে বাতিল হয়ে গিয়েছে সফর। তবে ভোটের মুখে সুযোগ হাতছাড়া করতে রাজি নয় বঙ্গ বিজেপি। এদিন বিশেষ বিমানে রাজীব, প্রবীর, বৈশালী-সহ আরও বেশ কয়েকজনকে নিয়ে দিল্লি রওনা দিলেন কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya) ও মুকুল রায় (Mukul Roy)। রাজধানীতে বৈঠকের পরেই সম্ভবত শুরু হবে যোগদান পর্ব।

আরও পড়ুন: 'তুমি আমার কাছে স্পেশাল, এক্ষুণি স্পেশাল বিমান পাঠাচ্ছি,' Rajib -কে ফোনে Shah

অমিত শাহের (Amit Shah) বঙ্গ সফর তখনও বাতিল ঘোষণা করা হয়নি। গতকাল বিজেপির (BJP) তরফে তৃণমূলের (TMC) হেভিওয়েটদের একটি তালিকা প্রকাশ করা হয়েছিল। সেই তালিকায় নাম ছিল উত্তরপাড়ার বিধায়ক প্রবীর ঘোষাল (Prabir Ghosal), বালির বিধায়ক বৈশালী ডালমিয়ার (Baishali Dalmiya)। তাঁরা দু'জন যে বিজেপিতে যোগ দিচ্ছেন, তা নিশ্চিতই ছিল। কিন্তু রাজীব বন্দ্যোপাধ্যায় কী করবেন? তা জল্পনা বাড়ছিল। এরপর সন্ধেয় মধ্য কলকাতায় প্রাক্তন সেচমন্ত্রীর সঙ্গে বিশেষ বৈঠক করেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সেই বৈঠকে ছিলেন প্রবীর ও বৈশালীও। সূত্রের খবর, বৈঠকে হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে অমিত শাহের সমাবেশ ও যোগদান নিয়ে আলোচনা হয়। শনিবার সকালে Zee ২৪ ঘণ্টাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে বিজেপিতে যোগ দেওয়ার কথা জানান রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) নিজেই। 

.