Firhad Hakim: 'স্কুলে পড়ি নাকি'! মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তে সহমত নন ফিরহাদ...

আজ, শুক্রবার থেকে শুরু হল বিধানসভার শীতকালীন অধিবেশন। বিধানসভায় এবার থেকে হাজিরা খাতায় সই করতে হবে মন্ত্রী, বিধায়কদের। কখন অধিবেশন ঢুকছেন, কখনইবা বেরিয়ে যাচ্ছেন, সেই সময়ও উল্লেখ করতে হবে। মুখ্য়মন্ত্রীর নির্দেশে চালু হল এই নিয়ম। 

Updated By: Nov 24, 2023, 06:16 PM IST
Firhad Hakim: 'স্কুলে পড়ি নাকি'! মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তে সহমত নন ফিরহাদ...

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: বিধানসভায় হাজিরার খাতা। কেন? দলের সিদ্ধান্তে সহমত নন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। বললেন, 'আমি বুঝতে পারছি না, আমরা স্কুলে পড়ি নাকি!পার্টি বলেছে, তাই করলাম। কিন্তু এটার সঙ্গে আমি সহমত নই'।

আরও পড়ুন:  WB Panchayat Election 2023: পঞ্চায়েত মামলায় হাইকোর্টে হাজিরা মুখ্য নির্বাচন কমিশনারের, কী নির্দেশ আদালতের?

আজ, শুক্রবার থেকে শুরু হল বিধানসভার শীতকালীন অধিবেশন। চলবে ডিসেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত। তখন বিশেষ অধিবেশন চলছিল। পুজোর মুখে বিধানসভায় মন্ত্রী, বিধায়কদের বেতন বৃদ্ধির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। শীতকালীন অধিবেশনে সেই সংক্রান্ত বিল-সহ আরও বেশ কয়েকটি বিল নিয়ে আলোচনা হতে পারে। সূত্রের খবর তেমনই।

এদিকে বিধানসভায় এবার থেকে হাজিরা খাতায় সই করতে হবে মন্ত্রী, বিধায়কদের। কখন অধিবেশন ঢুকছেন, কখনইবা বেরিয়ে যাচ্ছেন, সেই সময়ও উল্লেখ করতে হবে। খোদ মুখ্যমন্ত্রীর নির্দেশে চালু হল এই নিয়ম। পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের ঘরে রাখা ছিল হাজিরা খাতা। আজ, শুক্রবার অধিবেশনে সেই খাতায় সই করতে হয়েছে বিধায়ক, মন্ত্রীদের।

বিধানসভায় হাজিরা খাতায় সই করার পর মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, 'আমাদের নিজেদের দায়িত্ব থাকা থাকা উচিত। সই না করে আমাদের দায়িত্ব থাকা উচিত যে, আমি সময়ে আসব। আমরা স্কুলের বাচ্চা নই'।

আরও পড়ুন:  Kolkata High Court: '২১ জুলাই বাতিল করে দিন!' শাহি সভাকে সবুজ সংকেত দিতে গিয়ে মন্তব্য প্রধান বিচারপতির

রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন, 'প্রচুর সাংসদ আছে তৃণমূলের, তাঁরা যানই না। ওনাদের সর্বোচ্চ নেতাই তো যায় না। আজ পর্যন্ত লোকসভাতে ১০ দিন উপস্থিতি আছে কিনা, আমার সন্দেহ আছে। আপনার নেতাই যদি লোকসভায় উপস্থিত না থাকেন, তাহলে বিধায়কদের কী বলবেন'? সঙ্গে কটাক্ষ, 'তৃণমূলের সাংসদ, বিধায়করা জানেন, একবার নির্বাচিত হওয়ার পর তাঁদের বিধানসভা বা লোকসভায় কাজ নেই। ওই এলাকায় টাকা তোলা, তোলাবাজি করা, ওটা কাজ। এখানে ব্যস্ত থাকেন তাঁরা। ওটা তো প্রথম অগ্রাধিকার'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.