WB Panchayat Election 2023: পঞ্চায়েত মামলায় হাইকোর্টে হাজিরা মুখ্য নির্বাচন কমিশনারের, কী নির্দেশ আদালতের?

পঞ্চায়েত ভোটে 'আদালত অবমাননা'। হাইকোর্টের নালিশ করেছেন শুভেন্দু অধিকারী। সেই নালিশের প্রেক্ষিতেই মুখ্য নির্বাচন কমিশনারের বিরুদ্ধে রুল জারি করেছিল প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ।   

Updated By: Nov 24, 2023, 10:39 PM IST
WB Panchayat Election 2023: পঞ্চায়েত মামলায় হাইকোর্টে হাজিরা মুখ্য নির্বাচন কমিশনারের, কী নির্দেশ আদালতের?

অর্ণবাংশু নিয়োগী: পঞ্চায়েত ভোটে 'আদালত অবমাননা'। হাইকোর্টে হাজিরা দিলেন রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনার রাজীবা সিনহা। ১৫ ডিসেম্বরের মধ্যে তাঁকে হলফনামা দেওয়ার নির্দেশ দিল প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ। ৮ জানুয়ারি ফের মামলার শুনানি।

আরও পড়ুন:  Kolkata High Court: '২১ জুলাই বাতিল করে দিন!' শাহি সভাকে সবুজ সংকেত দিতে গিয়ে মন্তব্য প্রধান বিচারপতির

চার মাস পার। রাজ্যের কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে পঞ্চায়েত ভোটের পক্ষেই রায় দিয়েছিল হাইকোর্ট। স্রেফ পর্যাপ্ত নয়, ২০১৩ সালে যে সংখ্যক কেন্দ্রীয় বাহিনী ছিল, তার থেকে বেশি বাহিনীর চাওয়ার জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দেয় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। বস্তুত, আদালতের নির্দেশে ৮০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠিও দিয়েছিল কমিশন।

রাজ্যজুড়ে পঞ্চায়েত ভোট হয়েছিল এক দফায়। ভোটের দিনে কেন্দ্রীয় বাহিনীকে যথাযথভাবে মোতায়েন না করার অভিযোগ ওঠেছে। কমিশনের বিরুদ্ধে হাইকোর্টে নালিশ করেছেন রাজ্যের বিরোধীর দলনেতা শুভেন্দু অধিকারী। 

আরও পড়ুন:  Dilip Ghosh: ‘ক্রিকেট নিয়ে কোনও চিন্তা নেই, জ্ঞান নেই, অবদান নেই’, মমতার মেগা-মিট নিয়ে বেলাগাম দিলীপ...

অক্টোবর মাসে আদালত আবমাননার অভিযোগে রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনার রাজীবা সিনহার বিরুদ্ধে রুল জারি করে হাইকোর্টের প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ। আজ, শুক্রবার সকাল ১০টা আদালতে হাজিরা নির্দেশ দেওয়া হয় তাঁকে। সেই নির্দেশ মেনেই প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে হাজিরা দিলেন কমিশনার।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.