ফেলো কড়ি, নাও ট্রলি। হ্যাঁ এমনটাই চলছে কলকাতা মেডিক্যাল কলেজে

ফেলো কড়ি, নাও ট্রলি। হ্যাঁ এমনটাই চলছে কলকাতা মেডিক্যাল কলেজে। সে ছবি ধরা পড়েছে চব্বিশ ঘণ্টার ক্যামেরায়। বিনা পয়সায় যে পরিষেবা পাওয়ার কথা তার জন্যও দিতে হচ্ছে ঘুষ! হাসপাতালে পৌছে প্রথমেই হোঁচট!  দেখা নেই ট্রলি , হুইল চেয়ারের। কলকাতা মেডিক্যাল কলেজের ইমার্জেন্সির সামনে ট্রলির জন্য হাহাকার।  গোটা হাসপাতাল ঘুরে  দেখা নেই ট্রলির। অভিযোগ, মেডিক্যাল কলেজ হাসপাতালে  ট্রলি বা হুইল চেয়ার নিয়ে রমরমিয়ে চলছে দালাল চক্র।  ইমার্জেন্সির সামনে দূর থেকে আসা রোগীর পরিজনদের অসহায়তার সুযোগ নিচ্ছেন এই দালালরা। ট্রলির জন্য নেওয়া হচ্ছে মু মাঙ্গি কিমত!  

Updated By: Feb 24, 2016, 09:26 PM IST
ফেলো কড়ি, নাও ট্রলি। হ্যাঁ এমনটাই চলছে কলকাতা মেডিক্যাল কলেজে

ওয়েব ডেস্ক: ফেলো কড়ি, নাও ট্রলি। হ্যাঁ এমনটাই চলছে কলকাতা মেডিক্যাল কলেজে। সে ছবি ধরা পড়েছে চব্বিশ ঘণ্টার ক্যামেরায়। বিনা পয়সায় যে পরিষেবা পাওয়ার কথা তার জন্যও দিতে হচ্ছে ঘুষ! হাসপাতালে পৌছে প্রথমেই হোঁচট!  দেখা নেই ট্রলি , হুইল চেয়ারের। কলকাতা মেডিক্যাল কলেজের ইমার্জেন্সির সামনে ট্রলির জন্য হাহাকার।  গোটা হাসপাতাল ঘুরে  দেখা নেই ট্রলির। অভিযোগ, মেডিক্যাল কলেজ হাসপাতালে  ট্রলি বা হুইল চেয়ার নিয়ে রমরমিয়ে চলছে দালাল চক্র।  ইমার্জেন্সির সামনে দূর থেকে আসা রোগীর পরিজনদের অসহায়তার সুযোগ নিচ্ছেন এই দালালরা। ট্রলির জন্য নেওয়া হচ্ছে মু মাঙ্গি কিমত!  

শুধু এমার্জেন্সিতেই নয়। হাসপাতালের এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ডে রোগীকে নিয়ে যাওয়ার সময়ও ট্রলির জন্য দিতে হচ্ছে টাকা!  দেখুন গোপন ক্যামেরায় কী বলছেন এক রোগীর আত্মীয়।
রোগীর আত্মীয়: ... একশ টাকাতো দিতেই হবে। তিন তলা থেকে এখানে নিয়ে এল।
প্রতিনিধি: আগে থেকে টাকা পয়সার কথা বলতে হয়েছে?
রোগীর আত্মীয়: বলে হয় না...আমাদেরতো দিতেই হবে। ৫০-১০০টাকা দাও ওরা খুশি!

নেপথ্যে কারা? অভিযোগ, দালাল চক্র  চালাচ্ছে মেডিক্যাল কলেজের  চতুর্থ শ্রেণীর কর্মী এবং  ওয়ার্ড বয়দের একাংশ। হাসপাতালের অন্দরে  দেখা মিলল এমনই  চতুর্থ শ্রেণীর দুই কর্মীর। এখানে কেন বসে আছি। যা হবে ফিফটি-ফিফটি। এখন ডিল হবে। এসএসকেএম হাসপাতাল ট্রলির দেখা নেই রাজ্যের একমাত্র সুপার স্পেশালিটি হাসপাতাল এসএসকেএমেও। ট্রলিগুলি  সব গেল কোথায়? খাস কলকাতার বুকে  সেরা হাসপাতালগুলিরই যদি এমন হাল হয়। তাহলে সাধারণ মানুষ যাবেন  কোথায়?

.