মোহনবাগানে সারদার টাকা ঢুকেছে সৃঞ্জয় বসুর হাত ধরেই, বিস্ফোরক মন্তব্য হিসাবরক্ষকের

মোহনবাগান ক্লাবে সারদার টাকা ঢুকেছে সৃঞ্জয় বসুর হাত ধরেই। এমনই বিস্ফোরক মন্তব্য করলেন মোহনবাগানের হিসাবরক্ষক সুমন ঘোষ। তাঁর দাবি, সৃঞ্জয় বসুর মাধ্যমেই মোহনবাগানের সঙ্গে যুক্ত হয়েছিলেন সুদীপ্ত সেন।

Updated By: Oct 9, 2014, 06:02 PM IST
মোহনবাগানে সারদার টাকা ঢুকেছে সৃঞ্জয় বসুর হাত ধরেই, বিস্ফোরক মন্তব্য হিসাবরক্ষকের
মোহনবাগান ক্লাবের ওয়েবসাইট থেকে প্রাপ্ত ছবি।

ওয়েব ডেস্ক: মোহনবাগান ক্লাবে সারদার টাকা ঢুকেছে সৃঞ্জয় বসুর হাত ধরেই। এমনই বিস্ফোরক মন্তব্য করলেন মোহনবাগানের হিসাবরক্ষক সুমন ঘোষ। তাঁর দাবি, সৃঞ্জয় বসুর মাধ্যমেই মোহনবাগানের সঙ্গে যুক্ত হয়েছিলেন সুদীপ্ত সেন। সারদার স্পনসরশিপ নিয়ে যাবতীয় নথি চেয়ে দিনকয়েক আগে মোহনবাগান ক্লাবকে নোটিশ দিয়েছিল সিবিআই। সেই সংক্রান্ত নথি জমা দিতে আজ  সিজিও কমপ্লেক্সে হাজির হন ক্লাবের হিসাবরক্ষক সুমন ঘোষ। সিবিআই দফতরে হাজিরা দিয়েছেন ইস্টবেঙ্গল কর্তা স্বপন বলও। তলব করা হয়েছে কালীঘাট এবং ভবানীপুরের ক্লাবের কর্তাদেরও।

এদিকে, সারদাকাণ্ডে ফের সৃঞ্জয় বসুকে তলব করতে চলেছে সিবিআই। তদন্তে উঠে আসা বেশ কিছু তথ্য যাচাই করতে সৃঞ্জয়কে এ সপ্তাহেই জেরা করতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তলব করা হয়েছে আইআরসিটিসি-র দুই শীর্ষকর্তাকেও। তৃণমূল সাংসদ আহমেদ হাসান ইমরানের প্রকাশনা সংস্থা দেশকাল পাবলিকেশনকেও নোটিশ পাঠিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সারদাকাণ্ডে তদন্তের জাল ক্রমশ গুটিয়ে আনছে সিবিআই। চলতি সপ্তাহেই ফের তৃণমূল সাংসদ সৃঞ্জয় বসুকে জেরা করতে চাইছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

২০১০ সালে  সারদা গোষ্ঠীর বেঙ্গল মিডিয়া প্রাইভেট লিমিটেডের সঙ্গে চুক্তি হয়েছিল একটি বাংলা দৈনিকের। চুক্তি অনুযায়ী সংবাদপত্রটিকে মাসিক ৬০ লক্ষ টাকা দিতেন সুদীপ্ত সেন। ওই সংবাদপত্রের বেশ কয়েকটি বিদেশ সফরও স্পনসর করেছিল সারদা গোষ্ঠী। তদন্তে এবিষয়ে উঠে আসা তথ্য সৃঞ্জয় বসুর কাছ থেকে যাচাই করতে চান গোয়েন্দারা। একসময়ে সারদা গোষ্ঠীর  বিরুদ্ধে বেশ কিছু প্রতিবেদন প্রকাশের পরেও কী ভাবে সংশ্লিষ্ট সংবাদপত্রের সঙ্গে সারদার চুক্তি হল তা খতিয়ে দেখতে চান গোয়েন্দারা। সৃঞ্জয়ের পাশাপাশি, IRCTC-র দুই শীর্ষ কর্তাকেও তলব করেছে সিবিআই।

মমতা বন্দ্যোপাধ়্যায় রেলমন্ত্রী থাকাকালীন ভারত তীর্থ নামে প্যাকেজ ট্যুরের ব্যবস্থা করেছিল রেলমন্ত্রক। সারদাগোষ্ঠীর সঙ্গে সেই সময় আইআরসিটিসি-র আর্থিক চুক্তি হয়। ওই চুক্তির নথি পত্র সহ  আইআরসিটিসি-র ওই দুই কর্তাকে সিজিও কমপ্লেক্সে দেখা করতে বলা হয়েছে। সিবিআই নোটিস পাঠিয়েছে তৃণমূল সাংসদ আহমেদ হাসান ইমরানের প্রকাশনা সংস্থা দেশকাল পাবলিকেশনকেও।এই সংস্থা থেকেই প্রাকশিত হত কলম পত্রিকা। সারদার সঙ্গে চুক্তি হয়েছিল দেশকাল পাবলিকেশনের। চুক্তি সংক্রান্ত যাবতীয় নথি সিবিআই দফতরে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।  

বুধবার সিবিআই দফতরে হাজিরা দেন চিত্রশিল্পী শুভাপ্রসন্নর প্রতিনিধি। সুদীপ্ত সেনকে চ্যানেল বিক্রি সংক্রান্ত নথি ও নিউটাউনে আর্ট গ্যালারি তৈরি সংক্রান্ত নথি চেয়ে গত সপ্তাহে শুভাপ্রসন্নকে নোটিস পাঠিয়ে ছিল সিবিআই। সেসব নথি জমা দিতেই এদিন  সিবিআই দফতরে হাজিরা দেন শুভাপ্রসন্নর প্রতিনিধি।

.