কিল মারলে এবার পাটকেল! NRS-এর মার্শাল আর্ট মডেল চালু হচ্ছে গোটা রাজ্যে

আত্মরক্ষার জন্য চিকিত্সক, নার্স, স্বাস্থ্যকর্মীদের শিখতে হবে মার্শাল আর্ট। দ্রুত এই মর্মে নির্দেশিকা জারি করতে চলেছে স্বাস্থ্য ভবন। স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা পদে দায়িত্ব নিয়েই ঘোষণা দেবাশিস ভট্টাচার্যর।

Updated By: May 7, 2017, 12:18 PM IST
কিল মারলে এবার পাটকেল! NRS-এর মার্শাল আর্ট মডেল চালু হচ্ছে গোটা রাজ্যে

ওয়েব ডেস্ক : আত্মরক্ষার জন্য চিকিত্সক, নার্স, স্বাস্থ্যকর্মীদের শিখতে হবে মার্শাল আর্ট। দ্রুত এই মর্মে নির্দেশিকা জারি করতে চলেছে স্বাস্থ্য ভবন। স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা পদে দায়িত্ব নিয়েই ঘোষণা দেবাশিস ভট্টাচার্যর।

NRS হাসপাতালে অধ্যক্ষ থাকার সময়েই সেখানে তাইকোন্ডো প্রশিক্ষণের ব্যবস্থা করেন তিনি। বিষয়টি জুনিয়র ডাক্তারদের মধ্যে ব্যাপক  সাড়া ফেলেছিল। এবার সেই NRS-এর মার্শাল আর্ট মডেল চালু হচ্ছে গোটা রাজ্যে। দেবাশিস বাবুর বক্তব্য, ডাক্তারবাবুরা একতরফা মার খেয়ে যাবেন, এটা চলতে পারে না। আত্মরক্ষার জন্য শারীরিকভাবে সক্ষম হতে হবে সকলকেই।

শুধু রাজ্যের গন্ডিতেই আটকে থাকছে না চিকিত্সক, নার্সদের তাইকোন্ডো প্রশিক্ষণ। মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ার বৈঠকেও রাজ্যের তরফে এই প্রস্তাব দিয়েছেন নতুন স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা। প্রস্তাব মনে ধরেছে দিল্লির AIIMS-এর। ১৫ ই মে থেকে AIIMS-এ চালু হচ্ছে চিকিত্সকদের তাইকোন্ডো প্রশিক্ষণ। MCI-এর সবুজ সঙ্কেত মিললে ভবিষ্যতে MBBS-এর পাঠ্যক্রমেও ঢুকতে পারে মার্শাল আর্ট ট্রেনিং।

আরও পড়ুন, অসুস্থ রাজ্যপাল কেশরিনাথ ত্রিপাঠি, ভর্তি হাসপাতালে

.