WB SSC: বঙ্গ ভবনে মেজাজ হারালেন মানিক ভট্টাচার্য

কোর্টের নির্দেশনামা মানিকের হাতে তুলে দিতে তাঁর বাড়ি যান আদালতের নিয়োগ করা এসিপি। দিল্লির বঙ্গ ভবনে খোঁজ পাওয়া যায় মানিক ভট্টাচার্যের। সেখানে পৌঁছালে সাংবাদিকদের দিকে তেড়ে আসেন তিনি। কার্যত দিশেহারা অবস্থায় দেখা যায় তাঁকে। 

Updated By: Sep 28, 2022, 02:00 PM IST
WB SSC: বঙ্গ ভবনে মেজাজ হারালেন মানিক ভট্টাচার্য

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে খোঁজ পাওয়া গেলো মানিক ভট্টাচার্যের। দিল্লির বঙ্গ ভবনে তাঁকে খুঁজে পেল জি ২৪ ঘণ্টা। বঙ্গ ভবনের ৫১২ নম্বর ঘরে রয়েছেন তিনি। সুপ্রিম কোর্টে মামলার জন্য দিল্লিতে রয়েছেন তাই তিনি সিবিআই দফতরে আসতে পারেননি গতকাল। সিবিআই-এ চিঠি দিয়ে এই কথা জানিয়েছেন তিনি। অন্যদিকে জি ২৪ ঘণ্টার প্রতিনিধি এবং ক্যামেরা দেখে ক্ষিপ্ত হয়ে ওঠেন তিনি। গতকাল রাত আটটায় তাঁর সময়সীমা পেরিয়ে গিয়েছে। এরপরে কি তিনি আদালত অবমাননার দায়ে পরবেন তিনি?

কোর্টের নির্দেশনামা মানিকের হাতে তুলে দিতে তাঁর বাড়ি যান আদালতের নিয়োগ করা এসিপি। দিল্লির বঙ্গ ভবনে খোঁজ পাওয়া যায় মানিক ভট্টাচার্যের। সেখানে পৌঁছালে সাংবাদিকদের দিকে তেড়ে আসেন তিনি। কার্যত দিশেহারা অবস্থায় দেখা যায় তাঁকে। বারবার সাংবাদিকদেরকে হুমকিও দেন তিনি। সিবিআই-তে হাজিরা দেওয়ার কথা থাকলেও তিনি সেখানে যাননি এবং সিবিআই-কে তিনি জানিয়ে দেন সুপ্রিম কোর্টে মামলা চলার কারণে তিনি দিল্লিতে রয়েছেন। অন্যদিকে গতকাল রাত আটটার যে সময়সীমা সেই ক্ষেত্রে কোন রিলিফ তাঁকে দেয়নি আদালত।

ওএমআর শিট নষ্ট করার মামলায় এবার নির্দেশে বদল আনলেন বিচাপতি অভিজিত গঙ্গোপাধ্যায়। যে এফআইআর-এর কথা বলা হয়েছিল গতকাল সেই এফআইআর দায়েরের বিষয়টি পুরোটাই সিবিআই-এর উপর ছেড়ে দিয়েছেন তিনি। এই মামলায় গতকাল বিচারপতি নির্দেশ দেন যে নতুন এফআইআর করে তদন্ত করবে সিবিআই। এরপরেই আজ সেই অর্ডারে একটি কারেকশন আনা হয়েছে। সেখানে বলা হয়েছে নতুন এফআইআর করা হবে নাকি পুরনো এফআইআর-এর উপর ভিত্তি করে তদন্তও চালানো হবে সেই সিদ্ধান্ত নেবে সিবিআই।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

যদি পুরনো এফআইআর-এর উপর ভিত্তি করে তদন্ত হয় তাহলে যে রক্ষাকবচ আজ অবধি রয়েছে তা কার্যকর হয়ে যাবে। অন্যদিকে সিঙ্গেল বেঞ্চের যে রায় ডিভিশন বেঞ্চ বহাল রেখেছে তার বিরুদ্ধে সুপ্রিম কর্টে গিয়েছেন মানিক ভট্টাচার্য।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.