মমতার মন্ত্রিসভা, সোশ্যাল মিডিয়াতে যা এখন কৌতূহলের তুঙ্গে

১৯ তারিখের জনাদেশে রাজ্যের সংখ্যাগরিষ্ঠ মানুষের রায় ছিল তৃণমূলের পক্ষে, ফের মসনদে 'দিদি'ই। দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। রেড রোডে অনুষ্ঠিত হবে শপথ গ্রহণ অনুষ্ঠান। নন্দীগ্রামের নব বিধায়ক শুভেন্দু অধিকারী যে মমতার মন্ত্রিসভার হেভিওয়েটদের মধ্যে একজন হতে চলেছেন, সে আভাষ ছিল অনেক আগে থেকেই। ভোট প্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই বলেছিলেন, "শুভেন্দু আমাদের মন্ত্রিসভায় আসুক"। তাই এ নিয়ে সংশয়ের কোনও অবকাশই নেই। তবে এও ঠিক নারদকাণ্ডের পর মুখ্যমন্ত্রী দলের অনেক নেতা মন্ত্রীদের ওপরই 'ক্ষুব্ধ' ছিলেন। প্রকাশ্যেই তিনি জানিয়েছিলেন, "আগে জানলে টিকিট দিতেন না"। এমন অবস্থায় নারদায় অভিযুক্ত অনেকেই ফের জয়ী। তবে কি তাঁরা মন্ত্রিত্ব হারাতে চলেছেন? না আসছে রদবদল? নতুন মুখ কারা? কোনও সরকারী ঘোষণা না থাকলেও মমতার মন্ত্রিসভা নিয়ে সোশ্যাল মিডিয়াতে এখন বেশ রকম হৈ চৈ। একনজরে দেখে নিন কারা হবেন নতুন সরকারের মন্ত্রী- (সোশ্যাল মিডিয়া থেকেই এই তথ্য সংগৃহীত)

Updated By: May 24, 2016, 02:34 PM IST
মমতার মন্ত্রিসভা, সোশ্যাল মিডিয়াতে যা এখন কৌতূহলের তুঙ্গে

ওয়েব ডেস্ক: ১৯ তারিখের জনাদেশে রাজ্যের সংখ্যাগরিষ্ঠ মানুষের রায় ছিল তৃণমূলের পক্ষে, ফের মসনদে 'দিদি'ই। দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। রেড রোডে অনুষ্ঠিত হবে শপথ গ্রহণ অনুষ্ঠান। নন্দীগ্রামের নব বিধায়ক শুভেন্দু অধিকারী যে মমতার মন্ত্রিসভার হেভিওয়েটদের মধ্যে একজন হতে চলেছেন, সে আভাষ ছিল অনেক আগে থেকেই। ভোট প্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই বলেছিলেন, "শুভেন্দু আমাদের মন্ত্রিসভায় আসুক"। তাই এ নিয়ে সংশয়ের কোনও অবকাশই নেই। তবে এও ঠিক নারদকাণ্ডের পর মুখ্যমন্ত্রী দলের অনেক নেতা মন্ত্রীদের ওপরই 'ক্ষুব্ধ' ছিলেন। প্রকাশ্যেই তিনি জানিয়েছিলেন, "আগে জানলে টিকিট দিতেন না"। এমন অবস্থায় নারদায় অভিযুক্ত অনেকেই ফের জয়ী। তবে কি তাঁরা মন্ত্রিত্ব হারাতে চলেছেন? না আসছে রদবদল? নতুন মুখ কারা? কোনও সরকারী ঘোষণা না থাকলেও মমতার মন্ত্রিসভা নিয়ে সোশ্যাল মিডিয়াতে এখন বেশ রকম হৈ চৈ। একনজরে দেখে নিন কারা হবেন নতুন সরকারের মন্ত্রী- (সোশ্যাল মিডিয়া থেকেই এই তথ্য সংগৃহীত)

মমতা বন্দ্যোপাধ্যায়- মুখ্যমন্ত্রী (স্বাস্থ্য, স্বরাষ্ট্র দফতর, ভূমি ও ভূমি সংস্কার)
পার্থ চট্টোপাধ্যায় (শিল্প, বিদ্যুৎ)
শুভেন্দু অধিকারী (পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন)
অমিত মিত্র (অর্থমন্ত্রক)
ব্রাত্য বসু (তথ্য ও সংস্কৃতি মন্ত্রক)
জাভেদ খান (পূর্ত ও নগরোন্নয়ন মন্ত্রক)
উদয়ন গুহ (উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রক)
ডঃ সোমেন মহাপাত্র (দক্ষিণাঞ্চল উন্নয়ন মন্ত্রক)
স্বর্ণকমল সাহা (PWD)
সব্যসাচী দত্ত (উন্নয়ন ও পরিকল্পনা মন্ত্রক)
সাধন পাণ্ডে (জনস্বাস্থ্য দফতর)
ডঃ শশী পাঁজা (জনশিক্ষা ও লাইব্রেরি সায়েন্স)
ডঃ সুকুমার হাসদা (আদিবাসী উন্নয়ন)
স্মিতা বক্সী (নারী ও শিশু কল্যাণ দফতর)
শোভনদেব চট্টোপাধ্যায় (আইন)
জ্যোতিপ্রিয় মল্লিক (শ্রম মন্ত্রক)
ডঃ নির্মল মাঝি (উচ্চ শিক্ষা)
বিনয় বর্মন (বন মন্ত্রক)
বৈশালী ডালমিয়া (ক্রীড়া ও যুব কল্যাণ)
অরূপ রায় (কৃষি)
সিদ্দিকুল্লাহ চৌধুরী (সংখ্যালঘু উন্নয়ন)
উল্লেখ্য, সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, রাজীব ব্যানার্জি-এই চার মন্ত্রীকে নতুন ক্যাবিনেটের গুরুত্বপূর্ণ পদে নিয়ে আসা হবে বলেই জল্পনা।

স্পিকার পদে বহাল থাকছেন বিমান মুখোপাধ্যায়
ডেপুটি স্পিকার পদে হয়ত সোনালী গুহই।

এই গোটা মন্ত্রী তালিকা-যেভাবে হোয়াটস অ্যাপ থেকে ফেসবুকে ঘুরে বেড়াচ্ছে, তাতে নেট দুনিয়ার মানুষের মধ্যে কৌতূহল আকাশচুম্বী। এ বাবা, এবার 'দাদা' মন্ত্রী হবে না, হেরো মন্ত্রীর জায়গায় কারা হবেন নতুন মুখ, ৮ থেকে ৮০ সব আড্ডার জমজমাটি তর্কের ইন্ধন জোগাচ্ছে এই টেক্সট বার্তা।

এই তথ্যের সত্যতা যাচাই করেনি ২৪ ঘণ্টা ডট কম। এর আগেও যখন জোটের মন্ত্রিসভা নিয়ে উত্তাল ছিল নেট দুনিয়া। বাস্তবে তার অস্তিত্বই নেই। এই তালিকার ভবিষ্যৎ আছে কিনা, তা সময়ই বলবে।

.