রাজ্যের ঋণ মকুবের আবেদন, ফিকি-কেও পাশে চান মমতা

রাজ্যের ঋণ মকুব ইস্যুতে বরাবর সরব মুখ্যমন্ত্রী। এনিয়ে এবার বণিকসভা ফিকিকেও পাশে দাঁড়ানোর আবেদন জানালেন মুখ্যমন্ত্রী। আজ বণিকসভার এক অনুষ্ঠানে তিনি বলেন, এবিষয়ে সরব হওয়া উচিত ফিকিরও। শিল্পপতিদের উদ্দেশে তাঁর আহ্বান, রাজ্যে আসুন। আরও বিনিয়োগ করুন। জমি কোনও বাধা হবে না। ঋণের সুদ আদায়ের নামে রাজ্যের আয়ের একটা বড় অংশ কেটে নিয়ে যাচ্ছে  কেন্দ্র। ক্ষমতায় আসার পর থেকে বহুবার, বহুক্ষেত্রে এই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। শুক্রবারও করলেন। বণিকসভা ফিকির এক অনুষ্ঠানে। তবে এই প্রথম শিল্পমহলকে পাশে দাঁড়াতে আবেদন জানালেন মুখ্যমন্ত্রী।

Updated By: Nov 7, 2014, 09:48 PM IST
রাজ্যের ঋণ মকুবের আবেদন, ফিকি-কেও পাশে চান মমতা

কলকাতা: রাজ্যের ঋণ মকুব ইস্যুতে বরাবর সরব মুখ্যমন্ত্রী। এনিয়ে এবার বণিকসভা ফিকিকেও পাশে দাঁড়ানোর আবেদন জানালেন মুখ্যমন্ত্রী। আজ বণিকসভার এক অনুষ্ঠানে তিনি বলেন, এবিষয়ে সরব হওয়া উচিত ফিকিরও। শিল্পপতিদের উদ্দেশে তাঁর আহ্বান, রাজ্যে আসুন। আরও বিনিয়োগ করুন। জমি কোনও বাধা হবে না। ঋণের সুদ আদায়ের নামে রাজ্যের আয়ের একটা বড় অংশ কেটে নিয়ে যাচ্ছে  কেন্দ্র। ক্ষমতায় আসার পর থেকে বহুবার, বহুক্ষেত্রে এই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। শুক্রবারও করলেন। বণিকসভা ফিকির এক অনুষ্ঠানে। তবে এই প্রথম শিল্পমহলকে পাশে দাঁড়াতে আবেদন জানালেন মুখ্যমন্ত্রী।
রাজ্যের দাবি নিয়ে সরব হতে বললেন বণিকসভাকে।   

এর আগে কোনও রাজ্যের কাছ থেকে এধরনের দাবি তাঁরা শোনেননি। বলছেন ফিকির কর্তাব্যক্তিরা। তাঁদের বক্তব্য, এটি সম্পূর্ণ কেন্দ্র-রাজ্যের অভ্যন্তরীণ বিষয়। তবে এই বার্তা তারা সুনির্দিষ্ট কর্তৃপক্ষের কাছে পৌছে দেবেন বলে আশ্বাস দিয়েছে বণিকসভা ফিকি।  

রাজ্যে বিনিয়োগের প্রশ্নে জমি কোনও অন্তরায় হবে না। বণিকসভায়  মুখ্যমন্ত্রীর গলায় আরও একবার শোনা গিয়েছে এই বার্তাও।
 

.