রাজ্যে প্রাকৃতিক বিপর্যয়ের অশনি সংকেত, লন্ডন সফর কাটছাঁট করে বাংলায় ফিরলেন মুখ্যমন্ত্রী

বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণবঙ্গ। বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি। কোথাও ত্রাণ নিয়ে ক্ষোভ। ঘূর্ণিঝড়ের চোখরাঙানিতে পরিস্থিতি আরও ঘোরাল। লন্ডন সফর কাটছাঁট করে একদিন আগেই রাজ্যে ফিরলেন মুখ্যমন্ত্রী।   সেদিন ছাব্বিশে জুলাই। লন্ডনে শিল্প সফরের জন্য বিকেলে কলকাতা থেকে বিমানে উঠবেন মুখ্যমন্ত্রী। অথচ দুপুর থেকেই আসছিল দুর্যোগের খবর।

Updated By: Jul 30, 2015, 05:43 PM IST
রাজ্যে প্রাকৃতিক বিপর্যয়ের অশনি সংকেত, লন্ডন সফর কাটছাঁট করে বাংলায় ফিরলেন মুখ্যমন্ত্রী

ব্যুরো: বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণবঙ্গ। বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি। কোথাও ত্রাণ নিয়ে ক্ষোভ। ঘূর্ণিঝড়ের চোখরাঙানিতে পরিস্থিতি আরও ঘোরাল। লন্ডন সফর কাটছাঁট করে একদিন আগেই রাজ্যে ফিরলেন মুখ্যমন্ত্রী।   সেদিন ছাব্বিশে জুলাই। লন্ডনে শিল্প সফরের জন্য বিকেলে কলকাতা থেকে বিমানে উঠবেন মুখ্যমন্ত্রী। অথচ দুপুর থেকেই আসছিল দুর্যোগের খবর।

মুর্শিদাবাদ বীরভূমের কিছু জায়গায় পরিস্থিতি বেশ ঘোরাল। ভারী বৃষ্টিতে দক্ষিণবঙ্গের অন্য কয়েকটি জেলাতেও জটিল পরিস্থিতি। আশঙ্কা নিয়েই রাজ্য ছেড়েছিলেন।

২৬ জুলাই থেকে ৩০ জুলাই। পাঁচদিনে পরিস্থিতি আরও জটিল। বৃষ্টি তো আছেই। সঙ্গে ঝড়ের তাণ্ডব।  

এসবের মাঝে হঠাতই হাজির ঘূর্ণিঝড়ের চোখরাঙানি।

দফায় দফায় ভারী বৃষ্টি। ব্যারেজ থেকে ছাড়া জলে ফুঁসছে ভাগিরথী, দামোদর, দ্বারকেশ্বর। ভাঙনের কবলে বিস্তীর্ণ এলাকা। জায়গায় জায়গায় ত্রাণের জন্য হাহাকার। উদ্ধারকাজ নিয়ে ক্ষোভ।

লন্ডনে বসে সব খবরই পাচ্ছিলেন মুখ্যমন্ত্রী। বুধবার ঝড়ের পর আর ঝুঁকি নেননি। তড়িঘড়ি সিদ্ধান্ত রাজ্যে ফেরার।

প্রস্তাবিত চার দিনের শিল্প সফর অনুযায়ী, একত্রিশে জুলাই রাজ্যে ফেরার কথা ছিল। সফর কাটছাঁট করে মুখ্যমন্ত্রী ফিরলেন একদিন আগেই।

 

.