একের পর এক কাণ্ডে কোণঠাসা দলকে সঞ্জীবনী দিতে নামলেন মমতা

সারদা, যাদবপুর, খাগড়গড়। রাজ্যে একের পর এক অস্বস্তিকর ঘটনায় ব্যাকফুটে রাজ্য সরকার। এই পরিস্থিতিতে দলের নেতা-কর্মীদের মনোবল চাঙ্গা করতে  বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী। বৈঠকে ডাকা হয়েছে সাংসদ থেকে পুরপ্রধান প্রত্যেককেই। বিরোধীদের তোলা দুর্নীতি ও প্রশাসনিক নিষ্ক্রিয়তার অভিযোগের জবাব কীভাবে দেওয়া হবে,তার কৌশলও ঠিক হতে পারে আগামিকালের বৈঠকে।

Updated By: Oct 16, 2014, 05:39 PM IST
একের পর এক কাণ্ডে কোণঠাসা দলকে সঞ্জীবনী দিতে নামলেন মমতা

ওয়েব ডেস্ক: সারদা, যাদবপুর, খাগড়গড়। রাজ্যে একের পর এক অস্বস্তিকর ঘটনায় ব্যাকফুটে রাজ্য সরকার। এই পরিস্থিতিতে দলের নেতা-কর্মীদের মনোবল চাঙ্গা করতে  বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী। বৈঠকে ডাকা হয়েছে সাংসদ থেকে পুরপ্রধান প্রত্যেককেই। বিরোধীদের তোলা দুর্নীতি ও প্রশাসনিক নিষ্ক্রিয়তার অভিযোগের জবাব কীভাবে দেওয়া হবে,তার কৌশলও ঠিক হতে পারে আগামিকালের বৈঠকে।

তাপস পাল কাণ্ডের পর দলের ঐক্য ও সমন্বয় ঝালিয়ে নিতে দলের নেতা কর্মীদের নিয়ে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী। শুক্রবার  আবারও তৃণমূল ভবনে মন্ত্রী-সাসংদদের নিয়ে বৈঠক ডাকলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে তলব করা হয়েছে জেলা সভাপতি, জেলা সভাধিপতি ও পুরপ্রধানদের। খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ড সহ একাধিক ইস্যুতে চরম অস্বস্থিতে রয়েছে রাজ্য সরকার। প্রশ্ন উঠছে, ইদানিংকালে এইসব ঘটনায় কি সত্যিই চিড় ধরেছে তৃণমূল নেতা কর্মীদের মনোবলে? এই বৈঠক কি তাদের চাঙ্গা করার জন্য?

তৃণমূল অন্দরমহলের জল্পনা, এই বৈঠকে তৃণমূল সুপ্রিমো বেশ কিছু গুরুত্বপূর্ণ সাংগঠনিক সিদ্ধান্ত নিতে পারেন। কি সিদ্ধান্ত হতে পারে শুক্রবারের বেঠকে? তৃণমূল সূত্রের খবর-

১. অভিজ্ঞ নেতাদের মধ্যে সাংগঠনিক দায়িত্ব ভাগ করে দিতে পারেন মুখ্যমন্ত্রী
২.দলে হতে পারে কিছু গুরুত্বপূর্ণ রদবদল
৩. সাম্প্রদায়িক শক্তিকে ঠেকাতে প্রচারে নামার নির্দেশ দেওয়া হতে পারে দলীয় কর্মীদের
৪. সর্বভারতীয় স্তরে গুরুত্বপূর্ণ ভূমিকা পেতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়
৫. তৃণমূল ক্ষমতায় আসার পর উন্নয়ন সূচকে রাজ্যের সাফল্য মানুষের কাছে তুলে ধরার নির্দেশ দেওয়া হতে পারে
 
এই বৈঠককে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন দলের প্রত্যেকেই। সারদাকাণ্ড থেকে বর্ধমানকাণ্ড, বিরোধীদের প্রশ্নবাণে জর্জরিত রাজ্য সরকার। তবে এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর বার্তা দলকে মনোবল যোগাবে বলে মনে করছেন দলের নেতা কর্মীরা।

.