ছবি প্রামাণ্য হলে সাহারা কেলেঙ্কারিতে গ্রেফতার করা হোক মোদীকে: মমতা

সারদার পালটা হিসাবে সেই সাহারাকেই বেছে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সারদাকাণ্ডে পরিবহণমন্ত্রী মদন মিত্রের গ্রেফতারির প্রতিবাদ করে এবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধেই আক্রমণ হানলেন তিনি। আজ, গোষ্ঠপাল মূর্তির পাদদেশে তৃণমূলের প্রতিবাদী সভায় মুখ্যমন্ত্রী দাবি করেন ''যদি একটা ছবিই ষড়যন্ত্রের প্রমাণ হয় তাহলে সাহারা কেলেঙ্কারিতে জড়িত থাকার অপরাধে গ্রেফতার করা উচিৎ প্রধানমন্ত্রীকে।'' প্রসঙ্গত, সারদা অধিকর্তা সুদীপ্ত সেনের সঙ্গে একই মঞ্চে হাসিহাসি মুখে পরিবহণ মন্ত্রী মদন মিত্রের ছবি নিয়ে বহুদিন আগে থেকেই বিতর্ক শুরু হয়েছিল। তবে, আজ প্রথম নয়। কিছুদিন আগেই বিজেপির সঙ্গে সাহারা যোগ নিয়ে তৃণমূল সাংসদদের লোকসভার বাইরে  'লাল ডায়েরি' হাতে প্রতিবাদ করতে দেখা গিয়েছিল। যদিও, সেই ডায়েরিতে আসলে কী আছে সে বিষয়ে তাঁদের মধ্যে কেউই সুস্পষ্ট জবাব দিতে পারেননি।

Updated By: Dec 13, 2014, 09:43 PM IST
ছবি প্রামাণ্য হলে সাহারা কেলেঙ্কারিতে গ্রেফতার করা হোক মোদীকে: মমতা

কলকাতা: সারদার পালটা হিসাবে সেই সাহারাকেই বেছে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সারদাকাণ্ডে পরিবহণমন্ত্রী মদন মিত্রের গ্রেফতারির প্রতিবাদ করে এবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধেই আক্রমণ হানলেন তিনি। আজ, গোষ্ঠপাল মূর্তির পাদদেশে তৃণমূলের প্রতিবাদী সভায় মুখ্যমন্ত্রী দাবি করেন ''যদি একটা ছবিই ষড়যন্ত্রের প্রমাণ হয় তাহলে সাহারা কেলেঙ্কারিতে জড়িত থাকার অপরাধে গ্রেফতার করা উচিৎ প্রধানমন্ত্রীকে।'' প্রসঙ্গত, সারদা অধিকর্তা সুদীপ্ত সেনের সঙ্গে একই মঞ্চে হাসিহাসি মুখে পরিবহণ মন্ত্রী মদন মিত্রের ছবি নিয়ে বহুদিন আগে থেকেই বিতর্ক শুরু হয়েছিল। তবে, আজ প্রথম নয়। কিছুদিন আগেই বিজেপির সঙ্গে সাহারা যোগ নিয়ে তৃণমূল সাংসদদের লোকসভার বাইরে  'লাল ডায়েরি' হাতে প্রতিবাদ করতে দেখা গিয়েছিল। যদিও, সেই ডায়েরিতে আসলে কী আছে সে বিষয়ে তাঁদের মধ্যে কেউই সুস্পষ্ট জবাব দিতে পারেননি।

শনিবারের সভামঞ্চ থেকে মমতা দাবি করেন সিবিআই কেন্দ্র সরকারের রাজনৈতিক অস্ত্র ছাড়া আর কিছুই নয়। তিনি ঘোষণা করেন সোমবার সাংসদে 'বিজেপির ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার রাজনীতির' বিরোধীতা করে প্রতিবাদ জানাবেন তৃণমূল সাংসদরা।

আজকের সভায় মুখ্যমন্ত্রী নন, মমতা ছিলেন মূলত দলনেত্রীর ভূমিকায়। সহকর্মীকে বাঁচাতে সরাসরি ময়দানে অবতরণ যাঁর। আজ মুখ্যমন্ত্রীর সমস্ত বক্তব্য জুড়েই প্রায় নিশানায় ছিল কেন্দ্র সরকার ও বিজেপি।

নিজের চেনা পরিচিত আক্রমণত্মক কায়েদায় মমতা আজ বিজেপিকে 'নিজের সীমায়' থাকতে বলেছেন। বলেন 'ক্ষমতার এই অপব্যবহার বাংলার মানুষ সহ্য করবে না।'

আজ সরাসরি মদনের হয়ে গলা তুলে মমতা বলেন ''মুখ্যমন্ত্রী নয়, আমি আজ এক সাধারণ নাগরিক হয়ে এখানে এসেছি। মদন চোরও নয় ডাকাতও নয়। মদনের পরিবারের আর্থিক অবস্থা এতটাও খারাপ নয় যে ওঁকে সংসার চালাতে এই টাকা নিতে হবে।''

সুদীপ্ত সেন-মদনের যৌথ ছবির সঙ্গে তিনি সাহারা চিফ  সুব্রত রায়ের সঙ্গে নরেন্দ্র মোদীর একসঙ্গে ছবির তুলনা টানেন। তাঁর নিজের ভাষায় ''সিপিআইএম নেতাদের সঙ্গে বহু চিট ফান্ড মালিকের ছবি আছে। প্রধানমন্ত্রীর সঙ্গে এক ফ্রেমে দেখা গেছে সারদাপ্রধানকে। সিবিআই তবে এবার মোদীকে গ্রেফতার করুক।''

মমতার দাবি দিল্লির অঙ্গুলিহেলনেই গারদে যেতে হয়েছে ক্রীড়ামন্ত্রী মদন মিত্রকে।

আজকের সভামঞ্চ থেকে বিজেপির বিরুদ্ধে রাস্তায় নেমে প্রতিবাদের ডাক দিলেন মুখ্যমন্ত্রী। সাধারণ মানুষের সঙ্গে সঙ্গে ক্রীড়াব্যক্তিত্ব ও সাংস্কৃতিকজগতের মানুষদেরও প্রতিবাদে সামিল হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

 

 

 

 

.