Durga Puja 2023| Mamata Banerjee: 'সুব্রতদাকে খুব মিস করি', একডালিয়ার পুজো উদ্বোধনে বিষণ্ণ মুখ্যমন্ত্রী

Durga Puja 2023| Mamata Banerjee: একডালিয়া এভার গ্রিনের পুজো মানেই সুব্রত মুখোপাধ্যায়। সবসময় হাসিমুখে উপস্থিত থাকতেন। সোমবার সেই পুজোর ভার্চুয়াল উদ্বোধনের সময় মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট করে দিলেন, তাঁর রাজনৈতিক গুরু সুব্রত মুখোপাধ্যায়কে তিনি ভুলতে পারেননি

Updated By: Oct 16, 2023, 09:47 PM IST
Durga Puja 2023| Mamata Banerjee: 'সুব্রতদাকে খুব মিস করি', একডালিয়ার পুজো উদ্বোধনে বিষণ্ণ মুখ্যমন্ত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভার্চুয়ারি একের পর এক পুজো উদ্বোধন করে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মদন মিত্রের উপস্থিতিতে আজ ৬২ পল্লীর পুজোও আজ উদ্বোধন করেন মমতা। কিন্তু একডালিয়ার পুজো উদ্বোধন করতে গিয়ে গিয়ে স্মৃতিমেদুর মুখ্যমন্ত্রী, কিছুটা বিষন্নতা মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়। সুব্রত মুখোপাধ্যায়ের স্ত্রীকে পাড়ার লোক যেন একটু দেখাশোনা করেন, অনুরোধ মুখ্যমন্ত্রীর।

আরও পড়ুন-'কালীঘাটে আছেন কালী; হরিশ চ্যাটার্জিতে সারদা মা', গান গেয়ে মমতা বন্দনায় মদন

একডালিয়া এভার গ্রিনের পুজো উদ্বোধন করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সুব্রতদাকে আমার প্রমাণ জানাই। ওঁকে ভীষণভাবে মিস করি। সুব্রতদার মুখটা দেখলে আমরা ভীষণ কষ্ট লাগে। কিছুতেই ভুলতে পারি না। যে মানুষটা এত হাসিখুশি, তিনিই হঠাত্ করে হারিয়ে গেলেন।

দুবছর হল সুব্রত মুখোপাধ্যায় নেই। অথচ একডালিয়া এভার গ্রিনের পুজো মানেই সুব্রত মুখোপাধ্যায়। সবসময় হাসিমুখে উপস্থিত থাকতেন। সোমবার সেই পুজোর ভার্চুয়াল উদ্বোধনের সময় মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট করে দিলেন, তাঁর রাজনৈতিক গুরু সুব্রত মুখোপাধ্যায়কে তিনি ভুলতে পারেননি। তাঁর বিশ্বাস চিকিত্সায় গাফিলতির করণেই সুব্রতবাবুর মৃত্যু হয়েছে।

এদিন ভবানীপুরের ৬২ পল্লীর পুজো উদ্বোধন করতে গিয়ে মদন মিত্রের সঙ্গে কিছুটা জমাও করেন মমতা বন্দ্য়োপাধ্যায়। মদনকে দেখেই মমতা বলে ওঠেন, কী মিস্টার মদন মিত্র! নিজের পাড়ায় না থেকে ৬২ পল্লী চলে এসেছো? বহুত চালু মদন মিত্র। এবার মদন একটা গান শোনাবে। সে নাকি এখন সিনেমা করছে? কত টাকা পেয়েছ সিনেমা করে? মুখ্যমন্ত্রীর কথা শুনে মদন মিত্র বলেন ওঠেন, না না আমাদের কোনও টাকাপয়সা দেয়নি। তার বদলে মৃত সৈনিকের একটা পার্ট দিয়েছে একটু। কালও ছিলাম এলাকায়। কামারহাটিতে ১০ হাজার ছাত্রছাত্রীকে সংবর্ধনা জানানো হয়। আজ হাওড়াতে যাত্রী সাথী-র উদ্বোধনে ছিলাম। এই যাত্রী সাথী অ্যাপ বাংলার পরিবহণে বিপ্লব ঘটিয়ে দেবে। দীর্ঘদিন আমি ট্যাক্সি ইউনিয়ন করেছি। আমি বলছি, এটা একটা বৈপ্লবিক চিন্তাধারা। ওপরে ভগবান আর মাটিতে মানুষ তোমার সঙ্গে আছে।

মদন মিত্রের কথার মধ্যেই মমতা বলে ওঠেন, আরে গানটা শোনাও দু'লাইন। মদন গাইতে শুরু করেন, কালীঘাটে আছে কালী, তারাপীঠে তারা মা/ দক্ষিণেশ্বরে ভবতারিণী, হরিশ চ্যাটার্জিতে সারদা মা। জয় মা....।  মদনের গান শুনে মমতা বলে ওঠেন, কী গাইলে! এবার তো তোমাকে সবাই গান গাইতে ডাকবে! তখন কিন্তু বিনা পয়সায় গেও না। যা পয়সা পাবে তার সবটা ৬২ পল্লীতে দিয়ে দেবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.