Mamata Banerjee: রাজ্যে পঞ্চায়েত ভোট কবে? মুখ খুললেন মমতা

রাজ্যের নয়া নির্বাচন কমিশনার  পদে রাজীব সিনহা। একসময়ে রাজ্যের মুখ্যসচিব ছিলেন তিনি।

Updated By: Jun 8, 2023, 05:44 PM IST
Mamata Banerjee:  রাজ্যে পঞ্চায়েত ভোট কবে? মুখ খুললেন মমতা

সুতপা সেন: রাজ্যে পঞ্চায়েত ভোট কবে? 'এগুলো তো আমি বলতে পারব না। ইলেকশন কমিশনের ব্যাপার'। নবান্ন সভাঘরে 'সরাসরি মুখ্যমন্ত্রী' কর্মসূচির সূচনার পর বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

রাজ্যের বেশিরভাগই পঞ্চায়েতের মেয়াদই শেষের মুখে। কিন্তু ভোটের দিনক্ষণ ঘোষণা হয়নি এখনও। মুখ্যমন্ত্রী বলেন, 'পঞ্চায়েত নির্বাচনের ব্যাপার বা কোনও নির্বাচনের ব্যাপারে আমি কোনও কথা বলতে পারি না। কারণ দেশের নিয়ম হচ্ছে, ইলেকশন কমিশন বলেন। এই ক'দিন দেরি হয়ে গিয়েছে। অনেকদিন থেকেই পড়েছিল প্রায়। যাই হোক মিটে গিয়েছে। রাজীব সিনহা নির্বাচন কমিশনার হয়েছেন'।

এর আগে, ২৯ মে রাজ্য নির্বাচন কমিশনার পদে মেয়াদ শেষ হয় সৌরভ দাসের। এবার দায়িত্বে কে? রাজ্যপালের সম্মতি না মেলায় নাম ঘোষণা করা যায়নি। গতকাল, বুধবার রাজ্যের নয়া নির্বাচন কমিশনার হন রাজীব সিনহা। একসময়ে রাজ্যের মুখ্যসচিব ছিলেন তিনি।

আরও পড়ুন: Rujira Banerjee: ৪ ঘণ্টার জিজ্ঞাসাবাদ, বেরিয়ে এসে কী বললেন রুজিরা?

এদিকে পঞ্চায়েত ভোট নিয়ে আবার হাইকোর্টের জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন শুভেন্দু অধিকারী। রাজ্যে বিরোধী দলনেতার অভিযোগ ছিল,  পঞ্চায়েত ভোটের রোস্টারে বেনিয়ম হয়েছে। বস্তুত, সেই মামলার প্রেক্ষিতে পঞ্চায়েত ভোটের বিজ্ঞপ্তি প্রকাশে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশও জারি করেছিল আদালত। শেষপর্যন্ত অবশ্য সেই আবেদন খারিজ হয়ে যায়। এরপর মামলা গড়ায় সুপ্রিম কোর্টে। কিন্তু ভোট প্রক্রিয়া হস্তক্ষেপ করতে রাজি হয়নি দেশের শীর্ষ আদালতও।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.