জমি ও অর্থ দিয়েছে রাজ্য সরকার, উদ্বোধন করলেন ম্যাডিবাবু: মমতা

জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

Updated By: Feb 8, 2019, 05:30 PM IST
জমি ও অর্থ দিয়েছে রাজ্য সরকার, উদ্বোধন করলেন ম্যাডিবাবু: মমতা

নিজস্ব প্রতিবেদন: জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ নিয়ে অব্যাহত রাজনৈতিক টানাপোড়েন। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর নৈতিকতার প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর কথায়, ''জমি দিয়েছে রাজ্য। টাকাও ঢেলেছি। উনি রাজ্য সরকার, হাইকোর্টকে বাদ দিয়ে উদ্বোধন করে দিলেন''। 

এদিন সার্কিট বেঞ্চের উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন,''২০ বছর আগে হাইকোর্টে এই সার্কিট বেঞ্চ গঠনের প্রস্তাব হয়েছিল। সার্কিট বেঞ্চের জন্য কেন্দ্রীয় মন্ত্রিসভার অনুমোদন দিয়েছিল ১৫ বছর আগেই। কিন্তু বিগত বাম ও বর্তমান তৃণমূল সরকারের টালবাহানায় এতদিন ধরে ঝুলেছিল সার্কিট বেঞ্চের বিষয়টি। এতদিন ধরে বঞ্চিত হয়েছে উত্তরবঙ্গের মানুষ''। 

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,''এই মানুষটিকে নিয়ে কথা বলতে চাই না। শূন্য কলসি বেশি বাজে। সার্কিট বেঞ্চ কলকাতা হাইকোর্টের। অথচ উদ্বোধনীমঞ্চে রাজ্য সরকারের কেউ ছিলেন না। ৩০০ কোটি টাকা খরচ হয়েছে। জমি আমাদের টাকা, পরিকাঠামোও আমাদের। কাজটা শেষ করেছি। ৪ মাস আগে সার্কিট হাউস উদ্বোধনের তারিখ দেওয়া হয়েছিল। নোটিফিকেশন বাকি ছিল। তত্কালীন প্রধান বিচারপতি বলেছিলেন, নোটিফিকেশন করে দিল না কেন্দ্র। বর-কনে নেই, ব্যান্ডপার্টি এসেছে। উনি কে! গাঁয়ে মানে আপনি মোঁড়ল''। 

আরও পড়ুন- দুর্নীতিগ্রস্তদের বাঁচাতে কোথায় কোথায় ধরনা দেবেন, ছাড়া হবে না, হুঙ্কার মোদীর

মমতার দাবি, ''কলকাতা হাইকোর্টের কোনও বিচারপতিকে ডাকেননি। রাজ্য সরকারের প্রতিনিধি নেই। যুগ্মভাবে উদ্বোধন করতে চেয়েছিলাম। এক্সপায়ারি তারিখ এগিয়ে আসায় উদ্বোধন করে দিয়েছেন। এটা লজ্জার! কোনও বিচারপতিই উপস্থিত নেই। সুপ্রিম কোর্টে চিঠি পাঠাচ্ছি''। 

.