৯ ফেব্রুয়ারি সিবিআই জেরা, শিলং উড়ে গেলেন রাজীব কুমার-সহ তিন পুলিস কর্তা

শনিবার শিলংয়ে সিবিআই অফিসে তাঁর সঙ্গে কথা বলবেন আধিকারিকরা।  শুক্রবারই কলকাতায় আসে সিবিআইয়ের দশ সদস্যের দল। 

Updated By: Feb 8, 2019, 03:53 PM IST
৯ ফেব্রুয়ারি সিবিআই জেরা,  শিলং উড়ে গেলেন রাজীব কুমার-সহ তিন পুলিস কর্তা

 নিজস্ব প্রতিবেদন:  ৯ ফেব্রুয়ারি সিবিআই জেরা। শুক্রবার  শিলং উড়ে গেলেন কলকাতা পুলিস কমিশনার  রাজীব কুমার। তাঁর সঙ্গে রয়েছে কলকাতা পুলিসের তিন পদস্থ কর্তা।  

শনিবার শিলংয়ে সিবিআই অফিসে তাঁর সঙ্গে কথা বলবেন আধিকারিকরা।  শুক্রবারই কলকাতায় আসে সিবিআইয়ের দশ সদস্যের দল। বৃহস্পতিবারই কলকাতা পুলিস কমিশনারকে চিঠি পাঠায় সিবিআই। ফেব্রুয়ারি তাঁকে শিলং ডেকে পাঠানো হয়।  সেই মোতাবেক শুক্রবার দুপুরে শিলংয়ের উদ্দেশে রওনা দেন রাজীব কুমার। তাঁর সঙ্গে ছিলেন ক লকাতা পুলিসের অতিরিক্ত কমিশনার (১) জাভেদ শামিম , ডিসি (এসটিএফ) মুরলীধর শর্মা, গোয়েন্দা প্রধান প্রবীণ ত্রিপাঠী। ওই তিন কর্তার সঙ্গে শিলংয়ে যান মিজোরামের প্রাক্তন অ্যাডভোকেট জেনারেল বিশ্বজিত্ দেব।

আরও পড়ুন: বিনিয়োগে ১০ লক্ষ কর্মসংস্থানের সম্ভাবনা, বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনে ঘোষণা মুখ্যমন্ত্রীর

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের নির্দেশ মতো রাজীব কুমারের সঙ্গে কথা বলবে সিবিআই। এর জন্য দিল্লি ও অন্যান্য রাজ্যের সিবিআই অফিসারদের নিয়ে একটি বিশেষ দল গঠন করা হয়েছে।

আরও পড়ুন, কেষ্টর গড়ে তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণ, উড়ে গেল বাড়ির চাল

কেন এই বিশেষ দল গড়ার উদ্দোগ? রাজীব কুমারকে যখন প্রথম ডেকে পাঠায় সিবিআই তখন তিনি তত্কালীন সিবিআই প্রধান অলোক বর্মাকে একটি চিঠি লেখেন। সেখানে তিনি লেখেন, সারদা তদন্তকারী দল নিরপেক্ষতা বজায় রেখে তদন্ত করছে না। মনে করা হচ্ছে পরবর্তি ক্ষেত্রে সরদা তদন্ত নিয়ে প্রশ্ন যাতে না ওঠে তার জন্যই সিবিআইয়ের স্পেশাল ইউনিটের এসপিকে তদন্ত দলে রাখা হয়েছে।

 

.