নবান্ন অভিযান 'নারকীয় তাণ্ডব'! পুলিস 'টপ টু বটম' ভাল কাজ করেছে: মমতা বন্দ্যোপাধ্যায়

পুলিসের প্রশংসায় পঞ্চমুখ পুলিস মন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বামেদের নবান্ন অভিযান কর্মসূচিতে পুলিস খুব ভাল কাজ করেছে, ২৮ অগাস্ট তৃণমূলের ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "পুলিস খুব ভাল কাজ করেছে। টপ টু বটম। পুলিসকে আমি বলেছি মাথা ঠাণ্ডা করে মোকাবিলা করুন। আন্দোলনকে সৌহার্দ্য দেখিয়েছে পুলিস"।

Updated By: Aug 28, 2015, 02:40 PM IST
নবান্ন অভিযান 'নারকীয় তাণ্ডব'! পুলিস 'টপ টু বটম' ভাল কাজ করেছে: মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: পুলিসের প্রশংসায় পঞ্চমুখ পুলিস মন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বামেদের নবান্ন অভিযান কর্মসূচিতে পুলিস খুব ভাল কাজ করেছে, ২৮ অগাস্ট তৃণমূলের ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "পুলিস খুব ভাল কাজ করেছে। টপ টু বটম। পুলিসকে আমি বলেছি মাথা ঠাণ্ডা করে মোকাবিলা করুন। আন্দোলনকে সৌহার্দ্য দেখিয়েছে পুলিস"।

নাম না করে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুকে কটাক্ষ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, " হঠাৎ করে লরি থেকে এক নেতা নেচে নেচে বলছেন ইট মার, পাথর মার। নেতা হয়ে যাবেন এই ভাবে? রাজনৈতিক ভাবে দেউলিয়া হয়ে গেছেন। নেতা কাজের মধ্যে দিয়ে গড়ে ওঠে। বামফ্রন্ট সরকারকে মানুষ বর্জন করেছে। আপনারা আর বাংলায় ক্ষমতায় আসবেন না। আপনাদের কোনও আদর্শ নেই। বন্দুক আদর্শ। পাথর আদর্শ"।

বামদের নবান্ন অভিযানকে কটাক্ষ করে তৃণমূল সুপ্রীম এদিন বলেন, "কলকাতায় নারকীয় তাণ্ডব হয়েছে। নবান্ন অভিযান করে দেখিয়ে দেবেন? অভিযান বোঝেন? ৫০ লক্ষ মানুষ এসেছিল সেদিন। মনে আছে ২১ জুলাই? ক্ষমতায় না থাকলেই দাঙ্গার রাজনীতি, ক্ষমতায় না থাকলেই বারুদের রাজনীতি। ৬০-৭০ দশকে এমন রাজনীতি করেছেন। সেকাল আর একাল এক নয়। তখন কংগ্রেসের নেতারা ভয় পেয়ে ঘরে ঢুকে যেত। আমরা তা করি না। জীবন দিয়ে লড়াই করি।"

.