Mamata Banerjee: পাখির চোখ লোকসভা, নেতাজি ইন্ডোরের মেগা মিটিংয়ে কী নির্দেশ দিতে পারেন মমতা?

Mamata Banerjee:  দিল্লিতেও আবার যাওয়ার ডাক দিতে পারেন নেত্রী। সেখানে নিজেও থাকার কথা ঘোষণা করতে পারেন মমতা!

Updated By: Nov 23, 2023, 10:16 AM IST
Mamata Banerjee: পাখির চোখ লোকসভা, নেতাজি ইন্ডোরের মেগা মিটিংয়ে কী নির্দেশ দিতে পারেন মমতা?

প্রবীর চক্রবর্তী: নজরে লোকসভা ভোট। তাই বৃহস্পতিবার থেকেই মাঠে তৃণমূল। বিজিবিএস শেষ হতেই দলের মেগা মিটিং। যে মিটিংয়ে উপস্থিত থাকবেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। লোকসভা ভোটের আগে হাতে মাত্র তিন থেকে সাড়ে তিন মাস সময় রয়েছে। কোনওভাবেই সেই সময় নষ্ট করতে চায় না তৃণমূল।

বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মেগা মিটিং ডেকেছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেই বৈঠকে উপস্থিত থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় সহ দলের সকল সাংসদ ও বিধায়করা। জেলা সভাপতি থেকে ব্লক সভাপতিদেরও ডাকা হয়েছে সেই মিটিংয়ে। মনে করা হচ্ছে, নেতাজি ইন্ডোরের মিটিংয়ে চব্বিশের লোকসভা ভোট নিয়ে অনেক গুরুত্বপূর্ণ নির্দেশ দিতে চলেছেন তৃণমূল নেত্রী। 

উল্লেখ্য, ১০০ দিনের কাজের বকেয়া টাকা, আবাসের টাকা কেন্দ্রের কাছ থেকে আদায়ের জন্য ইতিমধ্যেই রাস্তায় নেমেছে তৃণমূল। দিল্লি গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের নেতৃত্বে আন্দোলন করেছে দল। তবে উৎসবের মরশুমে বন্ধ ছিল আন্দোলন। এখন লোকসভা ভোটের আগে সেই আন্দোলনের ঝাঁঝ আরও বাড়াতে পারে তৃণমূল। কারণ লোকসভা ভোটের আগে তৃণমূলের কাছে অন্যতম রাজনৈতিক হাতিয়ার বকেয়া আদায়। আর সেই কারণে নেতাজি ইন্ডোরের মেগা মিটিং থেকে নতুন করে আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

তৃণমূল সূত্রে খবর, রাজ্য জুড়ে আন্দোলন শুরু হবে। এমনকি দিল্লিতেও আবার যাওয়ার ডাক দিতে পারেন নেত্রী। সেখানে নিজেও থাকার কথা ঘোষণা করতে পারেন মমতা! পাশাপাশি, কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার নিয়ে সরব হতে পারেন। কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহারের বিরুদ্ধে কর্মীদের মাঠে নামার ডাক দিতে পারেন। নিজেদের মধ্যে দলাদলি ছেড়ে একসঙ্গে কাজ করার নির্দেশ দিতে পারেন। সেইসঙ্গে অনুব্রত মণ্ডল ও জ্যোতিপ্রিয় মল্লিকের অবর্তমানে দুই জেলার কর্মীদের সাংগঠনিকভাবে চাঙ্গা করতে টোটকা দিতে পারেন। সঙ্গে বাকি জেলার কর্মীদের উদ্দীপিত করাও আছে।

উল্লেখ্য, পঞ্চায়েত ভোটের আগে 'নবজোয়ার' কর্মসূচি করে ব্যাপক সাড়া ফেলে দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। এখন লোকসভা নির্বাচনের আগে রাজ্য জুড়ে ফের 'নবজোয়ার'-এর মতো কর্মসূচি করার কথাও শোনা যাচ্ছে তৃণমূলের অন্দরে কান পাতলে। নেতাজি ইন্ডোরের মেগা বৈঠক থেকে মমতা সেই কর্মসূচি ঘোষণা করেন কিনা, সেটাও দেখার। সব মিলিয়ে সময় নষ্ট না করে বৃহস্পতিবার থেকেই দলকে পুরোদমে মাঠে ময়দানে নামাতে চাইছেন মমতা-অভিষেক।

আরও পড়ুন, Mamata Banerjee in Oxford University: বিশ্ববঙ্গ মঞ্চে এবার বিশ্ববার্তা? সংগ্রামের ইতিহাস শোনাতে এবার অক্সফোর্ডে মমতা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.