'বাড়াবাড়ি হয়ে যাচ্ছে', রাজ্যপালের বিরুদ্ধে বিস্ফোরক মুখ্যমন্ত্রী

"ওনার অসহ্য কথার দংশনে আমি লজ্জিত, মর্মাহত।" 

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 16, 2020, 08:38 PM IST
'বাড়াবাড়ি হয়ে যাচ্ছে', রাজ্যপালের বিরুদ্ধে বিস্ফোরক মুখ্যমন্ত্রী
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : রাজ্যপাল জগদীশ ধনখড়ের বিরুদ্ধে ফের মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর মুখ খুলেই বিস্ফোরক মুখ্যমন্ত্রী। কড়া ভাষায় রীতিমতো হুঁশিয়ারি দিলেন তাঁকে। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, "আপনার শুভবুদ্ধির উদয় হোক। উনি বিজেপির পলিটিক্যাল মাউথ পিসের মতো কাজ করছেন। বিজেপির পার্টির নেতাদের থেকেও ভয়ঙ্কর কথা বলছেন। মনে হয় যেন আমরা নির্বাচিত লোকেরা ওনার চাকর-বাকর। সকাল থেকে রাত অবধি ওনাকে প্রণাম করে যেতে হয়। কাল ও ওনাকে চারবার ফোন করেছি। কোভিড সামলাব না ওনার প্রশ্নের উত্তর দেব? একজন রাজ্যপাল রাজনৈতিক নেতাদের মতো কথা বলছেন। ওনার অসহ্য কথার দংশনে আমি লজ্জিত, মর্মাহত।" 

এরপরই হুঁশিয়ারির সুর শোনা যায় মুখ্যমন্ত্রীর গলায়। মুখ্যমন্ত্রী বলেন, "তবে গায়ের জোরে কিছু করতে গেলে..." এপর্যন্ত বলে খানিকটা থামেন তিনি। তারপরই হেসে বলেন, "let us fight the battle." একইসঙ্গে এদিন উপাচার্যদের বিষয়েও মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী। বলে, "রাজ্যপালকে অনুরোধ করছি উপাচার্যদের সম্মান করুন। এটা বাংলার সংস্কৃতি। যাঁরা শিক্ষা জগতে আছেন, চিরকাল তাঁদের সম্মান করি আমরা। উপাচার্যদের বিরুদ্ধে প্রতিহিংসাপরায়ণ হয়ে কিছু করা হলে বাংলা গর্জে উঠবে।"

পাশাপাশি, এদিন সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী হেমতাবাদের বিধায়ক খুন নিয়ে রাজ্যপালের করা মন্তব্যেরও কড়া নিন্দা করেন। ক্ষুদ্ধ মুখ্যমন্ত্রী চ্যালেঞ্জ ছোঁড়েন, "ওনাকে প্রমাণ করতে হবে যে বিধায়ককে খুন করা হয়েছে।" প্রসঙ্গত, হেমতাবাদের বিধায়ককে রাজনৈতিকভাবে খুন করা হয়েছে বলে মন্তব্য করেছেন রাজ্যপাল।

আরও পড়ুন, করোনা সংক্রমণ থেকে সরকারী কর্মীদের সুরক্ষায় বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের  

.