'কেন্দ্রের এজেন্সির অত্যাচারে ক্ষতবিক্ষত, রাজনৈতিক প্রতিহিংসাতেই মৃত্যু তাপসের', বিস্ফোরক মমতা

"বিজেপির চাপে দুর্বিষহ, দুর্দশাগ্রস্ত, আহত, ক্ষতবিক্ষত হয়ে যায় তাপস। ওর মুখের দিকে আমি আজকে তাকাতে পারছি না। "

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Feb 19, 2020, 12:43 PM IST
'কেন্দ্রের এজেন্সির অত্যাচারে ক্ষতবিক্ষত, রাজনৈতিক প্রতিহিংসাতেই মৃত্যু তাপসের', বিস্ফোরক মমতা

নিজস্ব প্রতিবেদন : অভিনেতা তথা রাজনীতিবিদ তাপস পালের অকালমৃত্যুতে সিবিআই-কে কাঠগড়ায় তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবীন্দ্রসদনে প্রয়াত অভিনেতাকে শেষশ্রদ্ধা জানাতে এসে বিস্ফোরক তৃণমূল নেত্রী। রবীন্দ্রসদন থেকে বেরনোর সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেন, "কেন্দ্রের একটা এজেন্সির দ্বারা অত্যাচারিত হয়ে মৃত্যু। মানসিকভাবে নিজে এমন বিপর্যস্ত হয়ে পড়েছিল, নিজে ক্ষতবিক্ষত হয়ে গিয়েছিল। মৃত্যুর আগে হয়তো জানতেও পারল না যে তাঁর অপরাধটা কোথায়? একটা এনটেরটেইনমেন্ট চ্যানেলের ডিরেক্টর হিসেবে মাইনে পেয়েছিলেন। সেইজন্য তাঁকে ১ বছর ১ মাস জেলে রেখে দেওয়া হল। দিনের পর দিন লাঞ্ছনা, গঞ্জনার শিকার হতে হল। বিজেপির চাপে দুর্বিষহ, দুর্দশাগ্রস্ত, আহত, ক্ষতবিক্ষত হয়ে যায় তাপস।"

শুধু তাপস পাল নয়, এদিন প্রিয় অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানাতে এসে সুলতান আহমেদ ও প্রসূন বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর অকালমৃ্ত্যুর জন্যেও সিবিআইকে দায়ি করেন মুখ্যমন্ত্রী। তোপ দাগেন, "বিভিন্ন অভিনেতা-অভিনেত্রী বিভিন্ন কোম্পানিতে ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে কাজ করেন। সেই কাজ করতে গিয়ে যদি অকালে মৃত্যু হয়, তাহলে আর কী বলার থাকতে পারে! সুলতান আহমেদের পরিবার সঙ্গে কথা হয়েছিল। ওরা জানায়, সুলতান একটা ফোন পায়, তারপর চিঠি পেল, বাথরুমে গেল, মারা গেল। প্রসূন বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীও মানসিক চাপ সহ্য করতে না পেরে অকালে চলে গেল। এখন প্রায় একবছর ধরে জেলবন্দি হয়ে রয়েছেন শ্রীকান্ত মেহতা। ওর-ও শরীর ভাল নয়। একবার স্ট্রোক হয়ে গিয়েছে।"

প্রিয় তাপসের এভাবে চলে যাওয়া যে তিনি কোনওভাবেই মেনে নিতে পারছেন না, তা স্পষ্ট হয়ে যায় তৃণমূল নেত্রীর কথায়। বলেন, "তাপসের তো এখন যাওয়ার কথা নয়। তাপসের মুখের দিকে আমি আজকে তাকাতে পারছি না। একি খেলা চলছে। আমি মর্মাহত, শোকাহত, দুঃখিত। 'দাদার কীর্তি', অমর কীর্তি হিসেবে বেঁচে থাকবে।"

ছবি: শেষযাত্রায় সাহেব, প্রিয় 'দাদা'কে হারিয়ে কান্নায় ভেঙে পড়লেন ঋতুপর্ণা-রচনা

আরও পড়ুন, গ্রামের ছেলে তাপস পাল রাজনীতির নোংরামোর শিকার, স্মৃতিচারণায় বিজেপি মন্ত্রী বাবুল  

আরও পড়ুন, 'ফিরে এসে শুটিং শুরু করব', শেষ ফোনে চন্দননগরের বাল্যবন্ধুকে বলেছিলেন তাপস

আরও পড়ুন, 'দাদার কীর্তি' করে টাকা পাননি, কাগজে মুখ ঢেকে লোকাল ট্রেনে যাতায়াত করতেন নায়ক তাপস

এদিন পৌনে ১২টা নাগাদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রবীন্দ্র সদনে এসে পৌঁছন মুখ্যমন্ত্রী। রবীন্দ্রসদনে পৌঁছে ফুল-মালা দিয়ে প্রয়াত অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী। কথা বলেন তাপস পালের পরিবারের সঙ্গে। মুখ্যমন্ত্রীকে সামনে পেয়ে কান্নায় ভেঙে পড়েন স্ত্রী নন্দিনী ও মেয়ে সোহিনী। তাঁদের সান্ত্বনা দিতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। পাশে থাকার আশ্বাস দেন তিনি।

.