সাম্প্রদায়িকতা ইস্যুতেই বিজেপিকে সারদার পাল্টা জবাব দিচ্ছেন মমতা

Updated By: Dec 16, 2014, 11:40 PM IST
সাম্প্রদায়িকতা ইস্যুতেই বিজেপিকে সারদার পাল্টা জবাব দিচ্ছেন মমতা

বিজেপির সঙ্গে লড়াইকে দিল্লির মাঠে ছড়িয়ে দিতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, ইস্যুটা সারদা-কাণ্ডে সিবিআই ধরপাকড় হওয়ায় তাঁর পাশে নেই কেউ। অন্যান্য দলকে পাশে পেতে বিজেপির বিরুদ্ধে সাম্প্রদায়িকতা ছড়ানোর অভিযোগকেই হাতিয়ার করছে তৃণমূল। সারদা-কাণ্ডে গ্রেফতার মদন মিত্র। রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগে পথে মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রীর কথায় প্রতিবাদ জানাতে পথে নেমেছেন তৃণমূল কর্মীরা। ময়দানে বাঁধা হয়েছে ধর্নামঞ্চ। রাজ্যের গণ্ডি ছাড়িয়ে দিল্লিতেও আন্দোলন ছড়িয়ে দিতে চাইছেন তিনি। নেত্রীর নির্দেশে সোম ও মঙ্গলবার সাহারা-কর্তা সুব্রত রায়ের সঙ্গে নরেন্দ্র মোদীর ছবি নিয়ে সংসদে বিক্ষোভ দেখিয়েছেন তৃণমূল সাংসদরা। সিবিআইয়ের অপব্যবহারের অভিযোগে বিজেপিকে নিশানা করছে তৃণমূল। বিজেপি বিরোধী অন্যান্য দলকে পাশে চাইছে তারা। কিন্তু, সোমবার লোকসভার জিরো আওয়ারে এ নিয়ে বলতে উঠে অন্য কোনও দলের সমর্থন পাননি সৌগত রায়। মঙ্গলবার, তাঁদের মুলতুবি প্রস্তাব স্পিকার খারিজ করে দিলে তৃণমূল সাংসদরা লোকসভা থেকে ওয়াকআউট করেন। তখনও এই ইস্যুতে তাদের পাশে ছিল না অন্য কোনও দল। সারদায় সমর্থন না মেলায় সাম্প্রদায়িকতা নিয়ে সংসদে বিজেপিকে কোণঠাসা করতে চাইছে তৃণমূল।

বুধবার অসুস্থ রাষ্ট্রপতিকে দেখতে  মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি যাওয়ার কথা। বিজেপি বিরোধিতায় অন্যদের পাশে পাওয়ার চেষ্টাও কি তিনি এক যাত্রায় করবেন? প্রশ্ন রাজনৈতিক মহলে।

 

.