রাজ্যে ৫টা থেকে ৮টা পর্যন্ত খুলবে হোটেল-রেস্তোরাঁ, ছাড় খুচরো দোকানকে, ঘোষণা Mamata-র

হোটেল ও রেস্তোরাঁগুলিকে অনলাইনে ব্যবসা বাড়ানোর পরামর্শ দেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

Updated By: Jun 3, 2021, 05:24 PM IST
রাজ্যে ৫টা থেকে ৮টা পর্যন্ত খুলবে হোটেল-রেস্তোরাঁ, ছাড় খুচরো দোকানকে, ঘোষণা Mamata-র

নিজস্ব প্রতিবেদন: বিধিনিষেধ জারি থাকায় লোকসানে চলছে হোটেল-রেস্তোরাঁ ব্যবসা। লক্ষ লক্ষ লোক কর্মহীন। নবান্ন সভাঘরে বণিকসভার বৈঠকে মুখ্যমন্ত্রীর কাছে ছাড় দেওয়ার আবেদন করলেন হোটেল শিল্পের প্রতিনিধি। তাতে সাড়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ঘোষণা করলেন, সমস্ত কোভিড বিধি মেনে বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত হোটেল ও রেস্তোরাঁ খোলা রাখা যাবে। তবে কর্মীদের আগে টিকা দিতে হবে।                  

হোটেল ও রেস্তোরাঁগুলিকে অনলাইনে ব্যবসা বাড়ানোর পরামর্শ দেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাতে তেমন ব্যবসা হচ্ছে না শুনে মুখ্যমন্ত্রী বলেন,''আমরা মিষ্টির দোকানগুলিকে  ১০ থেকে ৫টা ছাড় দিই। কর্মীদের টিকাকরণ করে আপনারাও খুলতে পারেন।'' তখন প্রতিনিধি বলেন,''ম্যাডাম আমাদের ৫টার পরে ব্যবসা হয়। যদি ৫টা থেকে ৯টা করে দিতে পারেন।'' মমতা বন্দ্যোপাধ্যায় জানান,''৫ থেকে ৮টা করে দাও। তাঁদের দূরত্ববিধি, মাথায় টুপি ও হাতে গ্লাভস পরে কাজ করতে হবে। ওঁরা যাতে অসুস্থ হয়ে না পড়ে। তাঁদের সুরক্ষার দায়িত্ব আপনাদের নিতে হবে।'' 

খুচরো দোকানগুলি ১২টা থেকে ৩টে পর্যন্ত খোলার ছাড়পত্র দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তা আরও ১ ঘণ্টা বাড়ল। পরের ধাপে ১২ থেকে ৪ পর্যন্ত খুচরো দোকান খোলার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।  

আরও পড়ুন- কী করতে হবে দিঘায়? দুর্নীতিমুক্ত প্রশাসনের লক্ষ্যে ছবি এঁকে বোঝালেন Mamata

.