West Bengal Asembly: ঝগড়ার পরে হাসিমুখে মুখোমুখি মমতা-শুভেন্দু!

রাজ্যে দুর্নীতি ইস্যুতে শাসক-বিরোধী তরজা তুঙ্গে। বিধানসভায় ধ্বনিভোটে পাস হয়ে গেল ইডি-সিবিআইয়ের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব। 

Updated By: Sep 19, 2022, 08:53 PM IST
 West Bengal Asembly: ঝগড়ার পরে হাসিমুখে মুখোমুখি মমতা-শুভেন্দু!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: রাজ্যে দুর্নীতি ইস্যুতে শাসক-বিরোধী তরজা তুঙ্গে। কেউ কাউকে এক ইঞ্চিও জমি ছাড়তে রাজি নয়। এমনকী,  বিজেপির নবান্ন অভিযানের পর সেই বাক-বিতণ্ডা শালীনতার মাত্রা ছাড়িয়ে গিয়েছে। অবশেষে রাজনৈতিক সৌজন্য়ের ছবি দেখা গেল বিধানসভায়। বিরোধী বেঞ্চের দিকে এগিয়ে গেলেন মুখ্য়মন্ত্রী। মুখোমুখি দাঁড়িয়ে নমস্কার বিনিময় করলেন মমতা-শুভেন্দু।

মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর নবান্ন অভিযানের ডাক দিয়েছিল বিজেপি। সেদিন পিটিএস থেকে মিছিল করে নবান্নের দিকে যাচ্ছিলে শুভেন্দু।  দ্বিতীয় হুগলি সেতুর কাছে মিছিল আটকায় পুলিস। শুধু তাই নয়, কর্তব্যরত পুলিস আধিকারিকদের সঙ্গে বচসার পর আটক করা হয় বিরোধী দলনেতা। এরপর এক মহিলা পুলিসকর্মী হাত ধরে প্রিজন ভ্যানে উঠতে বলেন, তখন প্রতিবাদ করেন নন্দীগ্রামের বিধায়ক। চেঁচিয়ে ওঠেন, 'ডোন্ট টাচ মাই বডি। ইউ আর লেডি আই অ্যাম মেল'। 

আরও পড়ুন: Mamata Banerjee in Assembly: 'তুমি চুরি করে সাধু হলে আজ'! বিধানসভায় শুভেন্দুকে কটাক্ষ মুখ্যমন্ত্রীর

বিজেপির নবান্নে অভিযানে আহত হন কলকাতা পুলিসের অ্য়াসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্য়ায়। হাত ভেঙে গিয়েছে। এসএসকেএম উডবার্ন ওয়ার্ডে ভর্তি ওই পুলিস আধিকারিক। তাঁকে দেখতে 'ডোন্ট টাচ মাই বডি'র প্রসঙ্গ তুলে শুভেন্দুকে নিশানা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বলেন, 'ওঁর গায়ে এত জ্বালা কেন? মেল পুলিস টাচ করবে, ফিমেল পুলিস টাচ করবে না। কালকে যে ছবি আমি দেখতে পেয়েছি লালবাজারে, লকেট চট্টোপাধ্যায় রাহুল সিনহার হাতে হাত দিয়ে বসে রয়েছেন'। 'পুরুষপ্রেমী নেতা' বলে কটাক্ষ করেন শুভেন্দুকে।

অভিষেকের পিতৃ-পরিচয় নিয়ে পালটা প্রশ্ন তোলেন শুভেন্দু। এদিন সাংবাদিক সম্মেলনে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'রাজনীতিতে আক্রমণ, প্রতি আক্রমণ থাকবে। কিন্তু ২০২১ এর ঠিক আগে যাঁরা দল বদল করেছিলেন, তাঁদের মধ্যে একজন যিনি তৃণমূলে সবচেয়ে বেশি ক্ষমতায় ছিলেন তিনিই ব্যক্তি আক্রমণ, কুৎসা শুরু করলেন এবং বিজেপির মঞ্চকে ব্যক্তিগত মঞ্চে পরিণত করলেন। একসময় ওরা অভিষেক, অভিষেক বলতে শুরু করলেন। রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পেরে একটা ছেলের পিতৃপরিচয় তুলে এক নিম্নরুচির মন্তব্য করা হচ্ছে'। এই যখন পরিস্থিতি, তখন বিধানসভার সৌজন্য বিনিময় করল শাসক ও বিরোধীপক্ষ।

আরও পড়ুন: Suvendu Adhikari: বিধানসভায় ইডি-সিবিআইয়ের বিরুদ্ধে প্রস্তাব পাস; 'কোনও প্রভাব ফেলবে না', দাবি শুভেন্দুর

বিধানসভায় তখন ইডি-সিবিআইয়ের বিরুদ্ধে নিন্দা প্রস্তাবে ভোটাভুটি চলছে। বিরোধী বেঞ্চের দিকে এগিয়ে যান মুখ্যমন্ত্রী স্বয়ং। বিজেপি বিধায়কদের উদ্দেশ্যে হাতজোড় করে নমস্কার জানান তিনি। নিজের আসন থেকে উঠে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীকেও প্রতি নমস্কার জানান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পরে সাংবাদিক সম্মেলন তিনি বলেন, 'আমাদের বিজেপির বেঞ্চের দিকে এসে মুখ্য়মন্ত্রী নমস্কার করেছেন। আমরাও প্রতি নমস্কার করেছি। বিজেপি এই সংস্কৃতিতেই অভ্যস্ত'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.