২১-এর মঞ্চ থেকে দিল্লি জয়ের ডাক মমতার

রাজ্যে সিংহাসন নিষ্কণ্টক। নজর এবার দিল্লিতে। ২১-এ জুলাইয়ের মঞ্চ থেকে লক্ষ্য স্পষ্ট করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় নেতাদের বক্তৃতাতেও 'চলো দিল্লি'। 

Updated By: Jul 21, 2016, 08:03 PM IST
২১-এর মঞ্চ থেকে দিল্লি জয়ের ডাক মমতার

ওয়েব ডেস্ক : রাজ্যে সিংহাসন নিষ্কণ্টক। নজর এবার দিল্লিতে। ২১-এ জুলাইয়ের মঞ্চ থেকে লক্ষ্য স্পষ্ট করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় নেতাদের বক্তৃতাতেও 'চলো দিল্লি'। 

মানুষের জোট করেও হারাতে পারেনি বিরোধীরা। আসন আর ভোট আরও বাড়িয়ে ক্ষমতায় ফিরেছেন। অশ্বমেধের ঘোড়া এবার ছোটাতে চান রাজ্যের বাইরেও। ত্রিপুরায় নজর রয়েছে। কিন্তু, আসল লক্ষ্য সেই দিল্লিই। উত্‍সাহে ফুটছেন অনুগামীরাও। তবে নেত্রী জানিয়ে দিলেন প্রধানমন্ত্রিত্বে আগ্রহ নেই তাঁর। তাঁর কথায়, "প্রধানমন্ত্রী হব না।"

কিন্তু, কেন একথা বললেন? জাতীয় রাজনীতিতে এখনও প্রধান বিরোধী দলের জায়গা নিতে পারেনি তৃণমূল কংগ্রেস। ফেডেরাল ফ্রন্ট দিল্লিতে সরকার গড়ার মতো জায়গায় এলে প্রধানমন্ত্রীর দৌড়ে যে অনেকে এগিয়ে আছেন তাও বিলক্ষণ জানেন মমতা। তাই নীতীশ কুমারের শপথগ্রহণ হোক, বা রেডরোডে নিজের শপথ--জোটবার্তা দিয়ে বারবার লালু-নীতীশ-কেজরিদের সাহায্যের আশ্বাস দিয়েছেন তৃণমূলনেত্রী। সেই সঙ্গে যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় জোর। তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, এবার থেকে জাতীয় রাজনীতিতে চুটিয়ে খেলতে চান মমতা। তাই ঘনঘন দিল্লি যাওয়ার পরিকল্পনা রয়েছে তাঁর।

.