রাজ্যজুড়ে জনসংযোগ যাত্রার কর্মসূচি তৃণমূলের, ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

এই যাত্রার জন্য একটি কমিটিও গড়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Jun 3, 2019, 07:05 PM IST
রাজ্যজুড়ে জনসংযোগ যাত্রার কর্মসূচি তৃণমূলের, ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের বিপর্যয় মোকাবিলায় এবার জনসংযোগ যাত্রার কর্মসূচি নিতে চলেছে তৃণমূল কংগ্রেস। সোমবার এই যাত্রার কথা ঘোষণা করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন নবান্নে মুখ্যমন্ত্রী সমন্বয় বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই জনসংযোগ যাত্রার ঘোষণা করেন তিনি।

আরও পড়ুন: তৃণমূল কর্মীদের বাড়ি ভাঙচুরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে, উত্তপ্ত গড়বেতা

২১ জুলাই শহিদ দিবস। শহিদ দিবসকে সামনে রেখেই ওই জনসংযোগ যাত্রার কর্মসূচি নিচ্ছে তৃণমূল। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সাগর থেকে পাহাড়, কলকাতা থেকে জঙ্গলমহল জনসংযোগ যাত্রা করা হবে।

এই যাত্রার জন্য একটি কমিটিও গড়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কমিটিতে রয়েছেন সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, শুভেন্দু অধিকারী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। স্থানীয় নেতারা জন সংযোগযাত্রার রুট ম্যাপ করবেন। তার পর তা এই কমিটির কাছে পাঠাবেন।

আরও পড়ুন: 'জয় শ্রীরামের' পাল্টা জবাব, মোদীর বাড়িতে 'জয় বাংলা' লেখা কার্ড পাঠাবে তৃণমূল

তার পর ওই কমিটির তরফে জনসংযোগ যাত্রার কর্মসূচি নির্ধারণ করা হবে। ওই যাত্রা যে এলাকা দিয়ে যাবে, সেখানে সংশ্লিষ্ট এলাকার তৃণমূল বিধায়ক ও পঞ্চায়েত স্তরের জন প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

তৃণমূলের একটি সূত্রের খবর, জনসংযোগের অভাব হয়েছিল। দলের ফল খারাপ হওয়ার পিছনে অন্যতম কারণ ছিল এটাই। এমনটাই মনে করছেন তৃণমূল নেত্রী। বৈঠকে তা নিয়েই আলোচনা হয়েছে। তার পরই জন সংযোগযাত্রার কর্মসূচি নির্ধারিত হয়।

আরও পড়ুন: জগদ্দলে বিশ্ববাংলার লোগোয় 'ব'-এর বদলে লেখা হল রাম, তদন্তে পুলিস

তাই শুধু জনসংযোগ যাত্রাতেই থামছে না তৃণমূল কংগ্রেস। রাজ্যের মানুষের আরও নিবিড় যোগাযোগ তৈরি করতে, বিধায়কদের এবার কার্যকরী ভূমিকা নিতে দেখা যাবে। মুখ্যমন্ত্রী সেই মর্মেই দলীয় বিধায়কদের নির্দেশ দিয়েছেন। এদিন নবান্নে বৈঠকের পর মুখ্যমন্ত্রী জানান, তৃণমূলের প্রতিটি বিধায়ক বাড়ি বাড়ি গিয়ে প্রচার করবে।

.