আগামী শুক্রবার মাধ্যমিকের ফলপ্রকাশ

গতবছরের মতো এবছরও ২২ মে প্রকাশিত হচ্ছে মাধ্যমিক পরীক্ষার ফল। সকাল নটায় ফল প্রকাশিত হবে। এবছর পরীক্ষা দিয়েছে ১০ লক্ষ ৩৫ হাজার ৯৩০ জন ছাত্রছাত্রী। গত বছরের থেকে প্রায় পনের হাজার কম। এবার ছেলেদের থেকে মেয়ে পরীক্ষার্থীর সংখ্যা বেশি।  

Updated By: May 18, 2015, 05:42 PM IST

ওয়েব ডেস্ক: গতবছরের মতো এবছরও ২২ মে প্রকাশিত হচ্ছে মাধ্যমিক পরীক্ষার ফল। সকাল নটায় ফল প্রকাশিত হবে। এবছর পরীক্ষা দিয়েছে ১০ লক্ষ ৩৫ হাজার ৯৩০ জন ছাত্রছাত্রী। গত বছরের থেকে প্রায় পনের হাজার কম। এবার ছেলেদের থেকে মেয়ে পরীক্ষার্থীর সংখ্যা বেশি।  

ISC ও ICSE পরীক্ষায় জয়জয়কার রাজ্যের। ভাল ফল একাধিক স্কুলের। জেলার থেকে এগিয়ে কলকাতা। দুটি পরীক্ষাতেই দেশের সেরা কলকাতার দুই ছাত্র।  

ISC ও ICSE। দিল্লি বোর্ডের পরীক্ষা। কিন্তু ফলে কলকাতার জয়জয়কার। পাশের হারে ছাত্রদের টেক্কা দিয়েছে ছাত্রীরা।

ICSE-তে রাজ্যে ছাত্রীদের পাশের হার ৯৮.৫৪ শতাংশ। সেখানে ছাত্রদের পাশের হার ৯৭.৮৬ শতাংশ। ISC-তে ৯৭.২৪ শতাংশ ছাত্রী পাশ করেছে। সেখানে ছাত্রদের পাশের হার ৯৪.২৯ শতাংশ।  

সবাইকে ছাপিয়ে গেছে অর্ক চট্টোপাধ্যায় এবং সৌরভ চৌধুরী। শুধু রাজ্য নয়, দেশের মুখ উজ্জ্বল করেছে এই দুই বঙ্গসন্তান। ICSE-তে দেশের সেরা কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজিয়েট স্কুলের সৌরভ চৌধুরী। পেয়েছে ৯৯.২০।

 

ICSE-তে ছাত্রীদের মধ্যে প্রথম মুম্বইয়ের ছত্রভুজ নার্সি মেমোরিয়াল স্কুলের অনন্যা হর্ষদ পট্টবর্ধন। সেও পেয়েছে ৯৯.২০ শতাংশ।

ISC-তে দেশের সেরা কলকাতার জোকা বিবেকানন্দ মিশন স্কুলের অর্ক চট্টোপাধ্যায়। ৯৯.৭৫ শতাংশ নম্বর পেয়ে সব রেকর্ড ভেঙে দিয়েছে অর্ক।

 

বাবা-মা থেকে স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অর্কর সাফল্যে উচ্ছ্বসিত সবাই।

ISC-তে ছাত্রীদের মধ্যে প্রথম আঙ্গামালির সেন্ট প্যাট্রিক অ্যাকাডেমির লক্ষ্মী মোহন। তার প্রাপ্ত নম্বর ৯৯.৫০ শতাংশ।

রাজ্যের সমস্ত সফল ছাত্রছাত্রীদের অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

.