Suvendu Adhikari: রাজ্যসভায় সাসপেন্ড তৃণমূলের ডেরেক ও'ব্রায়েন; 'দেখ কেমন লাগে', কটাক্ষ শুভেন্দুর..

ব্যবধান সপ্তাহ দুয়েকের। বিধানসভায় তখন শীতকালীন অধিবেশন চলছিল। অসংসদীয় আচরণের জন্য সাসপেন্ড করা হয়েছিল বিরোধী দলনেতাকে।

Updated By: Dec 14, 2023, 05:27 PM IST
Suvendu Adhikari: রাজ্যসভায় সাসপেন্ড তৃণমূলের ডেরেক ও'ব্রায়েন; 'দেখ কেমন লাগে', কটাক্ষ শুভেন্দুর..

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সংসদে নিরাপত্তা তরজার জের। রাজ্যসভায়  সাসপেন্ড তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন। 'দেখ কেমন লাগে', বললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন:  Parliament security breach: আদর্শ নেতাজির 'সাম্যবাদ', সংসদ হামলার মাস্টারমাইন্ড কলকাতার 'শিক্ষক'

ঘটনাটি ঠিক কী? সংসদের হামলার ঘটনায় উত্তাল গোটা দেশ। উত্তপ্ত হয়ে উঠল সংসদের দুই কক্ষও। এদিন রাজ্যসভায় ওয়েলে নেমে বিক্ষোভ দেখান বিরোধীরা। চেয়ারম্য়ান জগদীপ ধনখড়ের সঙ্গে রীতিমতো তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন। তাঁকে প্রথমে কক্ষত্যাগের নির্দেশ দেন চেয়ারম্যান। এরপরই গোটা শীতকালীন অধিবেশনের জন্য সাসপেন্ড করা হয় ডেরেককে।

আরও পড়ুন:  Bankura: ‘অভিমান করে বসে থাকবেন না, এইভাবেই আমরা পিছিয়ে যাচ্ছি’, কর্মীদের বার্তা তৃণমূল নেতৃত্বের

ব্যবধান সপ্তাহ দুয়েকের। বিধানসভায় তখন শীতকালীন অধিবেশন চলছিল। অসংসদীয় আচরণের জন্য সাসপেন্ড করা হয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। এদিন তিনি বলেন,  'এক যাত্রায় পৃথক ফল হবে কী করে?  বিরোধী দলনেতা শিটে বসে সাসপেন্ড হন, আর ওয়েলে নেমেছে... দেখ কেমন লাগে'!

এদিকে সংসদকাণ্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবি তুলেছে তৃণমূল। দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'যাঁর দেওয়া পাসে দুষ্কৃতীরা ঢুকল, তাঁকে সাসপেন্ড করা হল না, আমাদের ডেরেক ও'ব্রায়েন-সহ ১৫ জন সাসপেন্ড করে দেওয়া হল! এতো দলবাজি চলছে, দেশের নিরাপত্তা বিঘ্নিত। আমরা উদ্বিগ্ন। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস মনে করছে যে স্বরাষ্ট্রমন্ত্রীকে অবিলম্বে ইস্তফা দিতে হবে। পাশাপাশি, প্রধানমন্ত্রীকে সামনে এসে দাঁড়িয়ে, সংসদে বিবৃতি দিতে হবে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.